সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৪৬ সেকেন্ড আগে
রবিবার, ২৩ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রতিদিন ৮ কিলোমিটার না হাটলে শাস্তি ১০০ পুশ আপ!

full_2037505501_1485064723নিউজ ডেস্ক:: চীনের এক তথ্যপ্রযুক্তি সংস্থা তাদের কর্মীদের বিভিন্ন রোগে ব্যাথার হাত থেকে রেহাই দিতে এক অভিনব সমাধান বের করেছে। এই তথ্যপ্রযুক্তি সংস্থার কর্মীদের প্রতিদিন ৮ কিলোমিটার হাঁটতে হবে। আর এই আদেশ অমান্য করলে শাস্তি হিসেবে পেতে হবে ৫০ থেকে ১০০ পুশ আপ।

তথ্যপ্রযুক্তি মানেই বসে বসে কাজ করা। এইসব সংস্থার কর্মীদের কার্যত অফিসেই সারাদিন কাটিয়ে দিতে হয়। সকালের ব্রাশ করা থেকে শুরু করে রাতের ডিনার, সবই করতে হয় অফিসে। যে কারণে তাদের শরীরে সহজেই বাসা বাঁধে বিভিন্ন রোগ। আর সে জন্যই চীনের এক সংস্থা তাদের প্রত্যেক কর্মীকে প্রতিদিন প্রায় ৮ কিলোমিটারের হাঁটতে হবে বলে নির্দেশ দিয়েছে। দুই ঘন্টা রোজ হাঁটলে এই দূরত্ব অতিক্রম করা যাবে। আর যদি কেউ সেটা না করেন তাহলে তার শাস্তি ৫০ থেকে ১০০ পুশ আপ। এবং নতুন কর্মীকে নিয়োগের সময় এইরকম এক চুক্তিপত্র সাক্ষর করিয়ে নেন সংস্থা কর্তৃপক্ষ।

জানা গেছে, সেই জন্য এই সংস্থার কর্মীরা এখন আর বাস বা গাড়িতে করে অফিস আসেন না। তারা এখন অফিসে হেঁটে আসেন। অফিসে বসে কম্পিউটার গেম খেলেন না তারা, গসিপও করেন না, হাঁটতে বেরিয়ে পড়েন। মূলত কর্মীদের অ্যাক্টিভ রাখতেই এই অভিনব পন্থা অবলম্বন করেছে এই সংস্থা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: