সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৯ সেকেন্ড আগে
শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অপরিষ্কার তোয়ালে ব্যবহার থেকে সাবধান!

full_379180889_1485080133লাইফ স্টাইল ডেস্ক:: বিভিন্ন কাজ এবং ভ্রমণের জন্য বিভিন্ন সময় হোটেলে গিয়ে থাকতে হয়। আর হোটেলে রুম সার্ভিসের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ ‘সার্ভিস’ তোয়ালে পরিষ্কার করর দেয়। কিন্তু হোটেলের মতো বাড়িতেও যদি রোজ ঝকঝকে তোয়ালে ব্যবহার করতে পারতেন। গোসলের মজাটাই বেড়ে যেত আরো। তবে সুস্বাস্থ্যের জন্যে পরিষ্কার তোয়ালে ব্যবহার করা খুবই গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

আমাদের শরীরকে শুষ্ক করতে নোংরা শুষে নেয় তোয়ালে। এর ফলেই তাতে জীবাণু দেখা যায়। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, আমাদের শরীরে বহু অতিক্ষুদ্রাকার অণুজীব থাকে। গোসলের পর তোয়ালে দিয়ে শরীর পরিষ্কারের সময় এই অণুজীবগুলি তোয়ালেতে লেগে যায়। এবার ওই না ধোয়া তোয়ালে পুনরায় ব্যবহার করলে সেই অণুজীবগুলি আমাদের শরীরে ফিরে এসে বাসা বাঁধতে পারে।

বিশেষজ্ঞদের মতে, এই ধরনের অণুজীবগুলি খুব দ্রুত দ্বিগুণ হতে থাকে। এতে শরীরে ক্ষতিকারক জীবাণু হামলার আশঙ্কাও বেড়ে যায়।

অনেকের তোয়ালে থেকেই দুর্গন্ধ বের হয়। তারা বিষয়টি বিশেষ গুরুত্ব না দিলেও এতে চিন্তার কারণ আছে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। তাদের মতে, দুর্গন্ধযুক্ত তোয়ালে ব্যাকটেরিয়া থাকার সম্ভাবনা অত্যন্ত বেশি থাকে। সেক্ষেত্রে তোয়ালে নিয়মিত পরিষ্কার করে ব্যবহার করার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

তোয়ালে জীবাণুমুক্ত রাখতে তিনবার ব্যবহারের পর ডিটারজেন্ট দিয়ে পরিষ্কর করে ফেলুন। এছাড়া প্রতিবার ধোঁয়ার পরে যত দ্রুত সম্ভব শুকিয়ে ফেলুন। এতে করে আপনার তোয়ালে জীবাণুমুক্ত থাকবে এবং সহজে সংক্রমণ ছড়াতে পারবে না।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: