সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘স্লেজিং করতেন শচীনও’

1485067476খেলাধুলা ডেস্ক:: শচীন টেন্ডুলকারকে ‘নিপাট ভদ্রলোক’ বলে জানে ক্রিকেট দুনিয়া। আর এই নিপাট ভদ্রলোকের ব্যাপারে হাসির ছলে মারাত্মক এক অভিযোগ এনেছেন অস্ট্রেলিয়ার সাবেক পেসার গ্লেন ম্যাকগ্রা।

অজি কিংবদন্তির দাবি, কে বলেছে, শুধু অস্ট্রেলিয়া স্লেজিং করতে পারে! ভারত কি পিছিয়ে স্লেজিংয়ে? এমনকি, স্লেজিং করতে ছাড়তেন না ভারতের সর্বকালের সেরা ব্যাটসম্যান শচীনও, তা সে দেখতে তাকে যতো নিপাট ভালোমানুষ-ই মনে হোক না কেন!

ম্যাকগ্রা’র দাবি, শচীন নাকি একবার এমন স্লেজিং করেন, যার জেরে ম্যাকগ্রা থ বনে যান। আর এতোটাই থ হয়ে যান যে, জবাবে কিছু বলতেই পারেননি!

চেন্নাই ইন্টারন্যাশনাল সেন্টারে এসে এসব কথা জানিয়েছেন সাবেক অজি পেসার।

ম্যাকগ্রা’র ভাষ্য, অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের স্লেজিং চোখে পড়ে সবার। তবে ভারতীয় ক্রিকেটাররা কৌশলে করায় সবার নজরে এড়িয়ে যায় তা।

শনিবার ওই অনুষ্ঠানে এসে ম্যাকগ্রাথ বলেন, ‘কোনো অস্ট্রেলিয়ানকে ভিখারি বা চিটিংবাজ বলার মতো বড় অপমান আর কিছু হতেই পারে না। ভারতীয়রাও স্লেজ করে। আমাকে তো ইংরেজিতে স্লেজ করেন শচীনও।’

মাঠে শচীনকে সব সময় শান্ত-নম্র ও খেলার প্রতি দায়বদ্ধ হিসেবেই জেনে এসেছে ক্রিকেটবিশ্ব। তাকে রাগতে দেখা গেছে খুব কমই। কিন্তু অন্য এক শচীনের গল্প বললেন ম্যাকগ্রা।

তার অভিযোগ, ‘ভারত ও শ্রীলঙ্কা ক্রিকেটবিশ্বে স্লেজিং করে। শুধু সব দোষ ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদেরই দেওয়া হয়।’

ম্যাকগ্রাথ চেন্নাইয়ের অনুষ্ঠানে এসে বলেছেন, ‘ধারাভাষ্য দেওয়ার সময় একবার মাইকেল ভনকে আমি প্রশ্ন করেছিলাম। জানতে চাই, অস্ট্রেলিয়া কি বিশ্বের সব থেকে খারাপ স্লেজিং করা টিম? ভন জবাবে না বলেন। তিনি আরও বলেন, স্লেজিংয়ে সবচেয়ে খারাপ শ্রীলঙ্কা। আমি জানি না, ইংল্যান্ড-শ্রীলঙ্কার কোনো প্রতিদ্বন্দ্বিতা আছে কিনা। কিন্তু ভারত বা শ্রীলঙ্কার বিরুদ্ধে নামলে তারা স্লেজ করলে কেউ দেখে না। আমরা কিছু বললে আম্পায়ারের কাছে গিয়ে অভিযোগ করে!’

আগামী মাসে ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া। এর আগে ম্যাকগ্রা’র এমন বক্তব্যে নতুন করে বিতর্ক শুরু হয়েছে। স্লেজিংয়ের মতো বিষয়ে শচীন টেন্ডুলকারের মতো ক্রিকেটারের নাম জড়ানোতে চরমে উঠেছে বিবাদটাও। ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে কীভাবে জবাব দেয় কোহলি ব্রিগেড, সেটাই এখন দেখার।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: