সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বছরের প্রথম অধিবেশন শুরু বিকালে, ভাষণ দেবেন রাষ্ট্রপতি

1485055040নিউজ ডেস্ক:: ইংরেজি নতুন বছর ২০১৭ সালের প্রথম সংসদ অধিবেশন শুরু হচ্ছে আজ। এটি হবে চলতি দশম জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশন। বিকাল ৪টায় শুরু হতে যাওয়া এই অধিবেশনে সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদ ভাষণ দেবেন। রেওয়াজ অনুযায়ী রাষ্ট্রপতির ভাষণের পর সংসদ অধিবেশন মুলতবি করা হবে। এরপর অধিবেশন শুরু হলে চিফ হুইপ রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব আনবেন। সংসদ সদস্যরা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনা করবেন।

প্রসঙ্গত, বর্তমান সংসদের সদস্য (গাইবান্ধা-১ আসনের) মন্জুরুল ইসলাম লিটন গত ৩১ ডিসেম্বর খুন হন। বছরের প্রথম অধিবেশনের উদ্বোধনী দিন না হলে এবং রাষ্ট্রপতির ভাষণ না থাকলে শোক প্রস্তাব গ্রহণ ও লিটনের উপর আলোচনা শেষে রেওয়াজ অনুযায়ী অধিবেশন এমনিতেই মুলতবি হওয়ার কথা ছিল।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, লিটনের মৃত্যুতে সংসদে শোক প্রস্তাব গ্রহণ করা হবে। শোক প্রস্তাব গ্রহণের পর অধিবেশন কিছুক্ষণের জন্য মুলতবি করা হবে। এরপর সন্ধ্যা ছয়টায় রাষ্ট্রপতি আবদুল হামিদ ভাষণ দেবেন।

আজ অধিবেশন শুরুর আগে বিকাল ৩টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠক হবে। প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা এবং বিরোধী দলীয় নেতা রওশন এরশাদসহ অন্য সদস্যরা বৈঠকে অংশ নেবেন।

এদিকে, বছরের প্রথম অধিবেশন ও সংসদে রাষ্ট্রপতির আগমন উপলক্ষে সংসদ ভবন এলাকায় সাজসজ্জা করা হয়েছে। রাষ্ট্রপতি নর্থপ্লাজা দিয়ে সংসদে ঢুকবেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: