সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ৪৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্পের দ্বিতীয় দিন : প্রার্থনা, সিআইএ পরিদর্শন, মিডিয়াকে আক্রমণ

1485062620আন্তর্জাতিক ডেস্ক:: দ্বিতীয় দিন প্রার্থনায় বসে, সিআইএ প্রধান কার্যালয় পরিদর্শন এবং মিডিয়াকে আক্রমণ করে পার করলেন নতুন দায়িত্ব গ্রহণ করা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সিএনএন প্রেসিডেন্ট ট্রাম্পের দ্বিতীয় দিন শিরোনামে প্রকাশিত এক প্রতিবেদনে এ কথা জানান।

প্রতিবেদনে বলা হয়, শনিবার দিনের শুরুতে চার্চে বসে প্রার্থনা করেন ডোনাল্ড ট্রাম্প। আর তারপর তিনি যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা সেন্ট্রাল ইন্টেলিজেন্সি এজেন্সির (সিআইএ) প্রধান কার্যালয়ে সফরে যান। সিআইএ’র সঙ্গে নিজের খারাপ হওয়া সম্পর্ক ভাল করার জন্য ট্রাম্প এই সফর করেছেন বলে ধারণা করা হয়।

ট্রাম্প সেখানে বলেন, আমার মত গুরুত্ব দিয়ে গোয়েন্দা সংস্থা বিশেষত সিআইএ’র মত সংস্থা নিয়ে কেউ ভাবেন না। আমি তোমাদের পেছনে (সমর্থনে) আছি। আমি জানি, কখনো কখনো প্রয়োজনীয় সমর্থন পান না আপনারা।

ট্রাম্পের এই বক্তব্যকে স্বাগত জানিয়েছে সিআইএ।

নির্বাচনকালে ডেমোক্রেটদের প্রচারণা শিবিরে রাশিয়ান হ্যাকাররা আক্রমণ করেছে- সিআইএ’র দেয়া এমন প্রতিবেদনের পর গোয়েন্দা সংস্থাটির সমালোচনা করেন ট্রাম্প। আর সে কারণেই ট্রাম্পের সঙ্গে সম্পর্কের অবনতি হয় সিআইএ’র। সেই সম্পর্ক দৃঢ় করার লক্ষ্য নিয়ে ট্রাম্প এই সফর করেছেন বলে ধারণা করছে দেশটির গণমাধ্যম।

এ ছাড়াও ট্রাম্প তার অভিষেক অনুষ্ঠানে মিডিয়ার ভূমিকা নিয়ে তীব্র সমালোচনা করেছেন। মিডিয়ায় প্রকাশিত বেশ কিছু প্রতিবেদনে বেশ বড় আকারে প্রচার করা হয়েছে- ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে যত সমর্থক যোগ দিয়েছেন তার থেকে কয়েকগুণ বেশি মার্কিন নাগরিক বিভিন্ন অঙ্গরাজ্যে ট্রাম্পের বিরুদ্ধে বিক্ষোভ করেছে। শুধু যুক্তরাষ্ট্র নয়, সারা বিশ্বে ট্রাম্পের বিরুদ্ধে বিক্ষোভ চলছে বলেও খবর প্রকাশিত হয়, যা পছন্দ করেননি মার্কিন প্রেসিডেন্ট। তিনি জানান, আন্দোলনকারীদের ছবি কাছ থেকে তুলে অনেক বেশি মানুষ দেখানো হচ্ছে, অন্যদিকে তার অভিষেক অনুষ্ঠানের ছবি দূর থেকে তোলা হয়েছে।

এ সময় তিনি বলেন, মিডিয়ার সঙ্গে আমার যুদ্ধ চলছে। তারা পৃথিবীর বুকে সবচাইতে অসৎ ব্যক্তি।

এর কিছু পরে হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি শেন স্পাইসার জানান, মিডিয়া ‘অশোভন’ আচরণ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এ সময় তিনি আরো বলেন, ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানে সবচাইতে বেশি সমর্থক উপস্থিত ছিল। মার্কিন আর কোন প্রেসিডেন্টের অভিষেক অনুষ্ঠানে এত জন সমাগম হয়নি। আর কেউ যদি তা ভিন্ন অন্যকিছু মনে করেন, তাহলে বিষয়টা হবে (তার জন্য) বেশ লজ্জাজনক। সিএনএন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: