সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
সোমবার, ২৬ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিলেটের দ্বিবার্ষিকী সম্মেলন সম্পন্ন

unnamed (1)বাংলাদেশের প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনের অগ্রগণ্য প্রতিষ্ঠান সম্মিলিত সাংস্কৃতিক জোট এর সিলেট শাখার দ্বিবার্ষিকী সম্মেলন শনিবার (২১ জানুয়ারি) সাংস্কৃতিক গণজোয়ার ও প্রবল উচ্ছাসের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে।

সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে সকাল ১০টায় সম্মেলনের উদ্বোধন করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সভাপতি গোলাম কুদ্দুছ।
এসময় তিনি বলেন, বাংলাদেশের প্রতিটি আন্দোলন সংগ্রামে অগ্রণী ভুমিকা রেখেছেন দেশের সংস্কৃতিকর্মীরা। তারা যেমন মঞ্চে তাদের শিল্প চর্চার মাধ্যমে আন্দোলন করেছেন তেমনি প্রয়োজনে রাজপথেও নেমেছেন।

তিনি বলেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট এমন একটি সম্মিলিত শক্তি যার মূল উদ্দেশ্য মুক্তিযুদ্ধের আদর্শে একটি অসামপ্রদায়িক শোষনমুক্ত গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে গড়ে তোলার লক্ষে সাংস্কৃতিক আন্দোলন এগিয়ে নেয়া।unnamed (2)

তিনি বলেন, যারা সিলেটের সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট এর কর্মকান্ডকে বাধাগ্রস্থ করতে চেয়েছিল তারা বহিস্কৃত হয়েছে। তিনি বলেন সাংস্কৃতিক আন্দোলনে কোন মূঢ়দের স্থান নেই। তিনি সকল অপসংস্কৃতির বিরুদ্ধে সকল সংস্কৃতিকর্মীদের ঐক্যের আহবান জানান।

জোট সিলেটের সভাপতি নাজনীন হেসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামসুল আলম সেলিমের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ঝুনা চৌধুরী, সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমেদ, ও বিশিষ্ট ক্রিড়া সংগঠক ও রাজনীতিবিদ, অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।

উদ্বোধন শেষে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহনে এক বিশাল শোভাযাত্রা নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে সম্মিলিত সাংস্কৃতিক পরিবেশনার প্রথম পর্ব অনুষ্ঠিত হয়।

বেলা ১২টায় শুরু হয় জোটভুক্ত সংগঠনের প্রতিনিধিদের অংশগ্রহনে দ্বিবার্ষিকী সম্মেলন। সম্মেলনে সকল সদস্যদের মতামতের ভিত্তিতে আগামী ২০১৭-১৮ইং সম্মিলিত সাংস্কৃতিক জোট এর সিলেট শাখার কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়।

কমিটির সদস্যরা হলেন সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী লিটন, সহ সভাপতি রানা কুমার সিনহা, সামসুল আলম সেলিম, বিধুভূষণ ভট্টাচার্য, মালতী পাল, মুফতি আব্দুল খাবির, সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী, সহ সাধারণ সম্পাদক অনিমেষ বিজয় চৌধুরী, মুহিতুর রহমান রনি, সাংগঠনিক সম্পাদক ইকবাল সাঁই, দপ্তর সম্পাদক অমিত ত্রিবেদী, প্রকাশনা সম্পাদক আবিদ ফয়সাল অর্থ সম্পাদক নীলাঞ্জন দাস টুকু, সদস্য নাজনীন হোসেন, বিভাস শ্যাম যাদন, আমিরুল ইসলাম বাবু, প্রতীক এন্দ (টনি), নীলাঞ্জনা দাস জুঁই, খোকন ফকির ও সৈয়দ সাইমূম আনজুম ইভান।

সন্ধ্যে ৭টায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। আলোচনা সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রিয় শহিদ মিনার বাস্তবায়ন কমিটি সিলেটের সদস্য বীর মুক্তিযোদ্ধা সদর উদ্দিন আহমদ চৌধুরী ও বিশিষ্ট লেখক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন লস্কর।
সাংস্কৃতিক অনুষ্ঠানে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা সম্মিলিত ভাবে অংশগ্রহণ করেন। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: