সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নদী ভাঙ্গনে হুমকির মুখে জগন্নাথপুর-শিবগঞ্জ-বেগমপুর সড়ক

Sylhet-Pic-3-20-01-17-560x400জগন্নাথপুর সংবাদদাতা:: জগন্নাথপুর-শিবগঞ্জ-বেগমপুর সড়কটি কুশিয়ারা নদী ভাঙ্গনে হুমকির মুখে পড়েছে। যে কোন সময় নদী ভাঙ্গনে ওই সড়কটি বিলীন হয়ে যেথে পারে। ইতিমধ্যে ওই সড়কে বড় বড় যান গুলো চলাচল বন্ধ হয়ে গেছে। ঝুকিঁ নিয়ে চলছে ছোট ছোট যানযাহন। সোমবার ঘটনাস্থল পরির্দশন করেছেন জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ মুক্তা। তিনি জানান, নদী ভাঙ্গনে সড়কটির অর্ধেক অংশ ভেঙ্গে গেছে। ইতিপূর্বে আমাদের উপজেলা পরিষদের অর্থায়নে সড়কটিতে ৭৫ হাজার টাকার কাজ করা হয়েছে। যোগাযোগ ব্যবস্থা সচল রাখতে বিকল্প ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করছি।

এলাকাবাসী জানান, জগন্নাথপুর উপজেলার জগন্নাথপুর-শিবগঞ্জ-বেগমপুর সড়কের পাইলগাঁও ইউনিয়নের জালালপুর ভাঙ্গাবাড়ির সামনের রাস্তাটি গত বছরের নভেম্বর মাসে কুশিয়ারা নদী ভাঙ্গনের কবলে পড়ে। ওই সময় জরুরী ভিত্তিত্বে উপজেলা পরিষদের উদ্যোগে কিছু সংস্কার কাজ করে যানচলাচল অব্যাহত রাখা হয় গত শনিবার থেকে ফের রাস্তাটি ভাঙ্গনের মুখে পড়ে। গুরুত্বপূর্ণ ওই সড়কটি জগন্নাথপুর উপজেলা থেকে স্বাধীনবাজার-জালালপুর-অলইতলী-কাতিয়া-বড়ফেছি বাজার হয়ে ওসমানীনগর উপজেলার বেগমপুরের হাইওয়েতে সংযুক্ত। প্রতিদিন ওই সড়ক দিয়ে শত শত যানবাহন ঝুকিঁর মধ্য চলাচল করে আসছে। ইতিমধ্যে বড় বড় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

পাইলগাঁও ইউনিয়নের কাতিয়া গ্রামের বাসিন্দা হাবিল খান জানান, এটি এলাকার গুরুত্বপূর্ন রাস্তা। এ রাস্তা দিয়ে প্রতিদিন শিক্ষার্থী’সহ হাজার মানুষ মারাত্মক ঝুঁকি নিয়ে চলাফেরা করেন। বিষয়টি আমরা স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধিদের অবহিত করেছি। সড়কটিতে সংস্কারে দ্রুত প্রদক্ষেপ গ্রহনের জন্য তিনি জোর দাবী জানান।
জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী রফিকুল ইসলাম জানান, ওই সড়কের যান চলাচলে অব্যাহত রাখতে আমরা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: