সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাজারে আসার কয়েক মিনিটের মধ্যেই নকিয়ার স্টক শেষ

full_781630983_1484979877তথ্য প্রযুক্তি ডেস্ক:: নকিয়ার প্রথম অ্যানড্রয়েড ফোনটি বৃহস্পতিবার ১৮ জানুয়ারি চীনের বাজারে আসে। ফোনটির মডেল নকিয়া ৬। এই ফোনটি বাজারে আসতে না আসতেই স্টক শেষ হয়ে যায়। ফোনটি কেনার জন্য চীনের বাজারে হিড়িক লাগে।

এইচএমডি গ্লোবালের হাত ধরে নকিয়ার অ্যানড্রয়েড ফোন বাজারে আসে। চীনের বাজারে ফোনটি ফ্লাশ সেলের মাধ্যমে বিক্রি করে ই-কর্মাস পোর্টাল জেডি ডটকম। ফোনটি কেনার জন্য ওয়েবসাইটে পি-অডার করে কয়েক লাখ মানুষ। ফোনটি বিক্রি শুরুর কয়েক মিনিটের মধ্যে স্টক শেষ হয়ে যায়।

২০১৪ সালেল পর এই প্রথম নকিয়া তাদের ব্র্যান্ড নেম ও লোগোসহ কোনো স্মার্টফোন বাজারে এন আনলো

‘নকিয়া ৬’স্মার্টফোনটি সম্পূর্ণ মেটালের তৈরি। এতে আছে ৫.৫ ইঞ্চির ডিসপ্লে। যা সুরক্ষিত রাখতে রয়েছে গরিলা গ্লাস প্রটেকশন। ডিসপ্লে ১০৮০ পিক্সেলের। কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসরের সঙ্গে ৪ জিবি র‌্যাম রয়েছে ফোনটিতে । আরও আছে ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। ফোনটিতে মাইক্রো এসডি কার্ডের সাহায্যে মেমোরি বাড়ানো যাবে ১২৮ জিবি পর্যন্ত। রয়েছে ডুয়াল অ্যামপ্লিফায়ার যা ডলবি অ্যাটমোস সাউন্ড টেকনোলজি দেবে।

নকিয়া ৬-এর রিয়ার ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের, ফ্রন্ট ৮ মেগাপিক্সেলের। এতে রয়েছে ৩০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোন ফোর-জি এলটিই সাপোর্টেড।

তবে এ স্মার্টফোনটির দাম রাখা হয়েছে মধ্যবিত্তের নাগালেই। এটি একটি মিড রেঞ্চের স্মার্টফোন। নতুন ফোনটির দাম চীনের বাজার ১৬৯৯ ইয়েন। তবে চীনে বিক্রি শুরু হলেও বাকি দেশগুলোতে কবে থেকে মিলবে এই হ্যান্ডসেট, সে বিষয়ে এখনও বিস্তারিত জানানো হয়নি সংস্থার পক্ষ থেকে। আগামী ১০ বছর এইচএমডি গ্লোবাল নকিয়ার যাবতীয় স্মার্টফোন তৈরি করবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: