সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৫২ সেকেন্ড আগে
শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দিন শেষে ৩০৩ রানে এগিয়ে বাংলাদেশ

bangladesh20170114113016খেলাধুলা ডেস্ক ::
দিনের শেষ বলে ক্যাচ দিয়েছিলেন হেনরি নিকোলস। তবে সে ক্যাচ লুফে নিতে পারেননি সিলি মিডঅফে দাঁড়ানো সাব্বির রহমান। নিতে পারলে কিছুটা স্বস্তি নিয়েই তৃতীয় দিন শেষ করতে পারতো বাংলাদেশ। তবে এখন পর্যন্ত ৩০৩ রানে এগিয়ে আছে বাংলাদেশ। সাকিব আল হাসান ও মুশফিকুর রহীমের দুর্দান্ত ব্যাটিংয়ে প্রথম ইনিংসে ৫৯৫ রানে ইনিংস ঘোষণা করে টাইগার অধিনায়ক মুশফিক। আর তৃতীয় দিন শেষে ৩ উইকেটে ২৯২ রান করেছে কিউইরা।

শনিবার ওয়েলিংটনের বেসিন রিসার্ভ স্টেডিয়ামে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে দারুণ সূচনা করে নিউজিল্যান্ড। ওপেনিং জুটিতে ৫৪ রান যোগ করেন টম লাথাম ও জিত রাভাল। কিউই শিবিরে প্রথম আঘাত হানেন কামরুল ইসলাম রাব্বি। তার অফসাইডে করা বলটিতে কাট করতে গেলে ব্যাটের কানায় লেগে পার্ট টাইম উইকেটরক্ষক ইমরুল কায়েসের গ্লাভসে জমা পড়ে বলটি। ২৭ রান করে ফিরে যান রাভাল।

রাভালের বিদায়ের পর অধিনায়ক কেন উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন টম লাথাম। ৭৭ রানের দারুণ এক জুটি গড়ে দলকে শক্ত অবস্থানে নিয়ে যান এ দুই ব্যাটসম্যান। দলীয় ১৩১ রানে কিউই অধিনায়ককে ফিরিয়ে দিয়ে টেস্ট ক্রিকেটে প্রথম উইকেটের দেখা পান তাসকিন আহমেদ। রাভালের মত প্রায় একই ঢঙ্গে পার্টটাইম উইকেটরক্ষক ইমরুল কায়েসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন উইলিয়ামসনও।

অধিনাকের বিদায়ের পর মাঠে নামেন কিউইদের অন্যতম সেরা ব্যাটসম্যান রস টেলর। ৭৪ রানের জুটি গড়ে রীতিমত চোখ রাঙাচ্ছিলেন তারা। তবে বিপজ্জনক হয়ে ওঠা এ জুটি ভাঙেন রাব্বি। রাব্বির করা কোমর সমান উঁচু বলে পুল করতে চেয়েছিলেন টেলর। তবে বল চলে যায় স্কয়ার লেগে দাঁড়ানো মাহমুদউল্লাহ বরাবর। আর সে বল সহজেই তালুবন্দি করলে সাজঘরমুখী হন টেলর।

এরপর চতুর্থ উইকেটে নিকোলসকে নিয়ে দলের হাল ধরেন লাথাম। শেষ পর্যন্ত দারুণ ব্যাটিং করে অপরাজিত আছেন এ দুই ব্যাটসম্যান। ইতোমধ্যেই করেছেন ৮৭ রানের জুটি। আর তাতে ভোর করেই দিনশেষে ২৯২ রান সংগ্রহ করেছে স্বাগতিকরা।

দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়ে দলের পক্ষে সর্বোচ্চ রান করেছেন লাথাম। ২২২ বল মোকাবেলা করে ১৩টি চারে ১১৯ রানে অপরাজিত আছেন এ ওপেনার। এছাড়া উইলিয়ামসন ৫৩ ও টেইলর ৪০ রান করেন। আর ৩৫ রানে অপরাজিত আছেন নিকোলস। বাংলাদেশের পক্ষে রাব্বি ২টি ও তাসকিন ১টি উইকেট নেন।

এর আগে সকালে আগের দিনের ৭ উইকেটে ৫৪২ রান নিয়ে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। এদিন তাসকিনের উইকেট হারিয়ে আরও ৫৩ রান যোগ করে ইনিংস ঘোষণা করে টাইগাররা। এক প্রান্ত আগলে রেখে দারুণ এক হাফসেঞ্চুরি তুলে নেন সাব্বির রহমান। ৮৬ বলে ৭টি চারে ৫৪ রানে অপরাজিত থাকেন এ ড্যাশিং ব্যাটসম্যান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: