সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আল্লামা ফুলতলীর ইসালে সাওয়াব মাহফিল কাল

Allama Fultaliডেইলি সিলেট ডেস্ক ::
উপমহাদেশের প্রখ্যাত বুযুর্গ, আল্লামা আবদুল লতিফ চৌধুরী ফুলতলী (র.)-এর ৯ম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষ্যে আগামীকাল রোববার জকিগঞ্জে ফুলতলী ছাহেববাড়ি সংলগ্ন বালাই হাওরে অনুষ্ঠিত হবে ঈসালে সওয়াব মাহফিল। মাহফিলের সকল প্রস্তুতি ইতোমধ্যে প্রায় শেষ হয়েছে। বালাই হাওরে তৈরি হয়েছে বিশাল প্যান্ডেল ও সুদৃশ্য মঞ্চ। গাড়ী পার্কিং-এর জন্য প্রস্তুত করা হয়েছে নির্ধারিত মাঠ। আগত মেহমানদের খাবারের জন্য প্রতিবারের মতো করা হয়েছে বিশাল আয়োজন।
মাহফিলের প্রয়োজনীয় দিক-নির্দেশনা সম্বলিত লিফলেট ইতোপূর্বে সিলেট বিভাগের প্রত্যন্ত অঞ্চলে বিতরণ করা হয়েছে। রতনগঞ্জ বাজারে ছাহেববাড়ির প্রবেশ পথে টানানো হয়েছে মাহফিলের মানচিত্র। আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকবে পুলিশ বাহিনী। পাশাপাশি সার্বিক শৃঙ্খলার জন্য প্রস্তুত হয়েছে প্রায় হাজারো স্বেচ্ছাসেবক। মাহফিল উপলক্ষে ইতোমধ্যে বাংলাদেশে এসে পৌঁছেছেন মক্কা মুকাররামার মসজিদুল খায়র-এর খতীব সায়্যিদ আল হাবীব মুহাম্মদ আবদুল্লাহ আল-আইদারুস। আজ (শনিবার) এসে পৌঁছবেন ভারতের উত্তর প্রদেশের প্রখ্যাত বুযুর্গ, খতীবে আ’যম আল্লামা ওজীহ উদ্দীন খান রামপুরী (র.)-এর সুযোগ্য উত্তরসূরি, উর্দু পত্রিকা ‘দ্বিয়ায়ে ওজীহ’র সম্পাদক ড. শাআইরুল্লাহ খান রামপুরী, রামপুর নবাবী মসজিদের নায়েবে ইমাম ও খতীব, মাদরাসায়ে জামিউল উলূম ফুরকানিয়ার উস্তায হযরত মাওলানা ই’তিসামুল্লাহ খান রামপুরী ও মাওলানা মাকারিমুল্লাহ খান রামপুরী। এছাড়া অন্যান্য অতিথিবৃন্দ কাল এসে পৌঁছবেন।
সকাল ১০টা ৩০ মিনিটে আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর মাযার যিয়ারতের মাধ্যমে শুরু হবে দিনের কার্যক্রম। এরপর খতমে কুরআন ও দুআর মাধ্যমে শুরু হবে মূল অনুষ্ঠান। এতে বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে খতমে বুখারী, খতমে খাজেগান, দালাইলুল খায়রাত শরীফের খতম, যিকর মাহফিল, বিষয়ভিত্তিক বয়ান ও স্মৃতিচারণমূলক আলোচনা।
মাহফিলে তা’লীম-তরবিয়ত প্রদান করবেন আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর সুযোগ্য উত্তরসূরী উস্তাযুল উলামা ওয়াল মুহাদ্দিসীন, মুরশিদে বরহক হযরত আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী বড় ছাহেব কিবলাহ ফুলতলী। প্রতি বছরের মতো এবারও মাহফিলে সমবেত হবেন লাখো মানুষ। মাহফিলের দেশ-বিদেশের প্রখ্যাত পীর-মাশায়িখ, আলিম-উলামা, ইসলামী শিক্ষাবিদ, চিন্তাবিদ ও রাজনৈতিক নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: