সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৪১ সেকেন্ড আগে
রবিবার, ২০ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশের শিক্ষার্থীদের বিশ্বমানের শিক্ষায় নিয়ে যেতে চাই —-সিলেট প্রেসক্লাবে শিক্ষামন্ত্রী

16112872_555185724679292_5335548169687141291_oডেইলি সিলেট ডেস্ক ::
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আমরা বাংলাদেশের শিক্ষার্থীদের বিশ্বমানের শিক্ষায় নিয়ে যেতে চাই। আগামী প্রজন্মকে নেতৃত্ব সম্পন্ন করে গড়ে তুলতে না পারলে আমরা শিক্ষা ক্ষেত্রে সফল বলতে পারব না। বিজ্ঞান, প্রযুক্তির সব রকম সুবিধা শিক্ষার্থীদের হাতে তুলে দিতে না পারলে আগামী প্রজন্মের কাছে দায়বদ্ধ থেকে যাবো বলেও মন্তব্য করেন শিক্ষামন্ত্রী। শুক্রবার সন্ধ্যায় সিলেট প্রেসক্লাব আয়োজিত ক্লাব সদস্যদের পিইসি, জেএসসি/জেডিসি, এস.এস.সি ও এইস.এসসি পরীক্ষায় উত্তীর্ণ সন্তানদের সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন।
সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবিরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু, সহ সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন শিহাব ও পাঠাগার ও প্রকাশনা সম্পাদক সাঈদ নোমানের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে আলোচনাসভায় শিক্ষামন্ত্রী ক্লাব ভবনের অপূর্ণ কাজ পূর্ণাঙ্গ করার ক্ষেত্রে সহযোগিতার আশ্বাস দেন। প্রেসক্লাবের পক্ষ থেকে শিশুদের সম্মাননা অনুষ্ঠানের প্রশংসা করে মন্ত্রী বলেন, এই আয়োজন চমৎকার। ক্লাব সদস্যদের সন্তানদের সম্মাননা অনুষ্ঠানে আমি শরিক হতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। দেশের শিক্ষা ব্যবস্থার অগ্রগতির চিত্র তুলে ধরে শিক্ষামন্ত্রী বলেন, জাতিসংঘের দেয়া শিক্ষায় নারী-পুরুষের সমতা অর্জনের জন্য ২০১৮ সালকে বেধে দেয়া হয়েছিল, আমরা দু বছর আগেই সেই লক্ষ্য অর্জনে সক্ষম হয়েছি। সিলেটে সাংবাদিকদের অবদান তুলে ধরে নুরুল ইসলাম নাহিদ বলেন, সিলেটের সকল ক্ষেত্রে সাংবাদিকরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আমাদের ভুল ধরিয়ে দিচ্ছেন। সমালোচনা করলে আমরা দুঃখিত হই না, বরং নিজেদের শুধরে নেয়ার সুযোগ তৈরি হয়।
বিশেষ অতিথির বক্তেব্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ পিপি বলেন, সিলেট প্রেসক্লাব একটি ঐতিহ্যবাহী প্রেসক্লাব। তিনি সিলেটের উন্নয়ন ও সমৃদ্ধি ও রাজনৈতিক অঙ্গনে সাংবাদিকদের অবদানের ভূয়সী প্রশংসা করেন।
সভাপতির বক্তব্যে ক্লাব সভাপতি ইকরামুল কবির বলেন, আমাদের সন্তানরা আজ যে ব্যক্তির হাত থেকে সম্মাননা নিচ্ছে, তিনি একজন সাদা মনের মানুষ। শিক্ষামন্ত্রীর প্রচেষ্টায় সিলেটসহ সারা দেশে শিক্ষা ক্ষেত্রে গণজোয়ার তৈরি হয়েছে। তিনি শিক্ষামন্ত্রীর প্রশংসা করে এই ধারা অব্যাহত রাখার আহবান জানান।
সিলেট প্রেসক্লাব প্রসঙ্গে তিনি বলেন, এই ক্লাব পেশাদার সাংবাদিকদের সংগঠন। আমাদের দরজা সব সময় খোলা। এই ক্লাবের সদস্য কেবল প্রকৃত সাংবাদিক হলেই হতে পারবে। যাদের যোগ্যতা নেই, আমরা তাদের গ্রহণ করব না।
শুভেচ্ছা বক্তব্যে সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী বলেন, ক্লাব সদস্যদের সন্তানদের সংবর্ধনা ক্লাবের ধারাবাহিক কর্মসূচির মধ্যে নবতর উদ্যোগ। এই ধারাবাহিকতা আগামী দিনেও অব্যাহত থাকবে বলে আমরা আশা রাখি।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ক্লাব সদস্য কবির আহমদ এবং পবিত্র গীতা পাঠ করেন ক্লাব সদস্য নিরানন্দ পাল।
শিক্ষার্থীদের হাতে অভিনন্দনপত্র ও পুরস্কার তুলে দেন প্রধান অতিথি ও বিশেষ অতিথি। অনুষ্ঠানের শুরুতে শিক্ষামন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান, সহসভাপতি মুহাম্মদ আমজাদ হোসাইন, বিশেষ অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান কোষাধ্যক্ষ মো. আফতাব উদ্দিন।
শেষে ক্লাবের ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক আবদুল আহাদের পরিচালনায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে ক্লাব সদস্য সাইমূম আনজুম ইভানের নেতৃত্বে তাঁর দল মৃত্তিকা মহাকাল পরিবেশন করে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: