সর্বশেষ আপডেট : ২ মিনিট ১৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আমরা নির্বাচনে অংশ নিতে চাই —-মির্জা ফখরুল

0222ডেইলি সিলেট ডেস্ক ::

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধানমন্ত্রী রাজনৈতিক দলগুলোকে নির্বাচনে অংশগ্রহণ করতে বলেছেন। আমরাতো নির্বাচনে অংশ নিতে চাই। কারণ আমরা বিশ্বাস করি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমেই জনগণের প্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠা হতে পারে। সেজন্যে প্রয়োজন বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতির। নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ একটি সহায়ক সরকারের।
আজ শুক্রবার বিকেল সাড়ে ৪ টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
মির্জা ফখরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী গতকাল জাতির উদ্দেশ্যে তাঁর ভাষণের শুরুতেই জাতিকে ভ্রান্ত তথ্য দিয়ে বিভ্রান্ত করার চেষ্টা করেছেন। তিনি বিপুল ম্যান্ডেট নিয়ে ২০১৪ এর ৫ই জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠনের কথা বলেছেন, যা সঠিক নয়।
২০১৪ এর ৫ জানুয়ারি ১৫৩ জনকে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছিল। ৫% ভোটার ভোট কেন্দ্রে যায়নি। সারা দেশের মানুষ এবং বর্হিবিশ্ব সেই নির্বাচনকে গ্রহণ করেনি। আওয়ামীলীগ নির্বাচন কমিশন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ব্যবহার করে ক্ষমতা দখল করেছিল সম্পূর্ণ অনৈতিক ভাবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী তাঁর ভাষণ এমন ভাবে চিত্রায়িত করেছেন যেসকল উন্নয়ন তাঁর দুই দফার সরকারের ৮ বছরেই হয়েছে। যা সঠিক নয়। অর্থনৈতিক উন্নয়ন একট চলমান প্রক্রিয়া। ভিত্তি তৈরী করতে হয়, এরপর একটি একটি করে ইট লাগাতে হয়। ১৯৭২ থেকে ১৯৭৫ বাংলাদেশের অর্থনীতিতে দুঃশাসন ও দূর্নীতির কারণে এবং ভ্রান্ত নীতির কারনে যে অচল হয়ে পড়েছিল, বিদেশীরা তলাবিহীন ঝুড়ির সঙ্গে তুলনা করেছিল, দূর্ভিক্ষে লক্ষ মানুষ মারা গিয়েছিল, সেই অর্থনীতিকে সজীব ও সচল করে তুলেছিলেন শহীদ জিয়াউর রহমান।
দেশবাসীর গণতান্ত্রিক অধিকার হরণ করে উন্নয়ণের নামে বর্তমান সরকার জনগণকে বিভ্রান্ত করছে বলে মন্তব্য করে তিনি বলেন, জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছে না। বাক ও ব্যক্তিস্বাধীনতা ভূলুণ্ঠিত। আইনের শাসন অনুপস্থিত। মানুষের জীবনের নিরাপত্তা নেই। দেশে এখন স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি নেই।
তিনি আরও বলেন, আমরা এখনও আশা করি, প্রধানমন্ত্রী গণতন্ত্র ধ্বংস করার একদলীয় শাসন প্রবর্তনের ভয়ংকর রাস্তা থেকে সরে গিয়ে গণতন্ত্রের মুক্ত পথে চলবেন। জনগণের আশা আকাঙ্খা পূরণ করবার জন্য বিরোধী দল গুলোর সঙ্গে আলোচনা করে আগামীনির্বাচন, এবং রাজনীতির গতিপথ নির্দ্ধারণ করবেন। নতুন আশার আলো দেখাবেন। অন্যথায় জনগণের কাছে তাকেজবাবদিহি করতে হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: