সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫২ সেকেন্ড আগে
শনিবার, ২১ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কন্ডোম ব্যবহারেও হতে পারে ৪ মারাত্মক রোগ!

1484283183নিউজ ডেস্ক:: ভালো জিনিস যে সব সময় ভালো হবে, তা কিন্তু নয়! বরং ভালো জিনিস থেকেও হতে পারে মারাত্মক বিপত্তি! যেমন- কন্ডোম। সাধারণত আমরা জানি, কন্ডোম পরে যৌনতায় লিপ্ত হলে কোনো ধরণের যৌনরোগ হয় না। কিন্তু চিকিৎসকরা বলছেন, অনেক সময় কন্ডোম পরলে অন্য রোগে আক্রান্ত হয়ে পড়তে পারেন ব্যবহারকারী।

বেশিরভাগ কন্ডোম তৈরি হয় ল্যাটিক্স থেকে। আর এই ল্যাটিক্স থেকে আসতে পারে বিপত্তি। ডাক্তাররা বলেন, ল্যাটিক্স থেকে অনেক সময় ত্বকে হতে পারে এলার্জি। এমনকি, এরকম অসুবিধা নিয়ে অনেকেই যান ডাক্তারের কাছে।

চিকিৎসকরা জানাচ্ছেন, যাদের ল্যাটিক্স নিয়ে সমস্যা রয়েছে তারা ব্যবহার করতে পারেন সিন্থেটিকের তৈরি কন্ডোম। এর ফলে স্কিন এলার্জি বা ইরিটেশন আর হবে না।

কন্ডোম ব্যবহার করলে সাধারণত যৌনবাহিত রোগ হয় না। তবে চিকিৎসকদের গবেষণা বলছে, কন্ডোম যৌনবাহিত রোগ থেকে দূরে রাখলেও এমন অনেক রোগ রয়েছে যা কন্ডোম আটকাতে পারে না। কারণ, কন্ডোম যৌনঅঙ্গকে রক্ষা করলেও বেশ কিছু অনাবৃত জায়গায় সংক্রমণ ঘটতে পারে।

ডাক্তাররা বলছেন, যৌনাঙ্গে হারপিস জাতীয় রোগ থেকে বাঁচাতে পারে না কন্ডোম। এমনকি, যৌনাঙ্গে ইনফেকশনও আটকাতে পারে না কন্ডোম!

শুধু তাই নয়, চিকিৎসকরা বলছেন, কন্ডোম কেনার সময় অবশ্যই দেখতে হবে মেয়াদ। কারণ, তারিখ পেরিয়ে যাওয়া কন্ডোম ব্যবহার করলে যৌনরোগ হতে পারে। এমনকি, হতে পারে অবাঞ্ছিত মাতৃত্বও। সূত্র- দ্য হেলথ সাইট ডটকম।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: