সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪০ সেকেন্ড আগে
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে বিকাশে প্রতারনার চক্রের ৩ সদস্য আটক

1.-daily-sylhet-atok-1ডেইলি সিলেট ডেস্ক:: বিকাশ মোবাইল ব্যাংকিয়ের নামে প্রতারক চক্রের তিন সদস্যকে আটক করেছে র‌্যাব। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে ইসলামপুর এলাকায় প্রতারনাকালে তাদের হাতেনাতে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন মডেলের ০৭টি মোবাইল সেট এবং বিকাশের ট্রানজেকশন রেজিষ্টার জব্দ করা হয়।

আটককৃতরা হচ্ছে সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জের পূর্ব বীরগাঁওয়ের সালেক উদ্দিনের ছেলে হোসাইন আহমেদ মিশেল (২১), একই গ্রামের মইনুল ইসলামের ছেলে মুহিদুল ইসলাম জিহাদ (১৮) ও সিলেট নগরীর জালালাবাদ থাকার শেখপাড়া গ্রামের মো. আলীর ছেলে নাইম আহম্মেদ (১৮)।

সিলেট নগরী ও আশপাশের এলাকার প্রতারক চক্রের সদস্যরা বিভিন্ন ভাবে প্রতারনার ফাঁদ পেতে নিরীহ ও সাধারণ জনগণকে প্রতারিত করে আসছে। এসব সক্রিয় প্রতারক চক্র প্রতিনিয়ত সুপরিকল্পিত ও সংঘবদ্ধভাবে মানুষের সরলতার সুযোগ নিয়ে সাধারণ মানুষকে নিঃস্ব করছে। টাকা আদান-প্রদানের মাধ্যম বিকাশ এর মাধ্যমে প্রতারনা ইদানিং ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে এবং নিরীহ ও সাধারণ লোকদের টাকা হাতিয়ে নিচ্ছে একটি চক্র। বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী এসব চক্রকে ধরতে নানা রকম পদক্ষেপ নিচ্ছে কিন্তু এরা সবসময় ধরা ছোঁয়ার বাহিরে থেকে গেছে।

প্রতারনাকারীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, প্রতারক চক্রের ৩/৪ জনের ০১টি দল থাকে যারা বিভিন্ন বিকাশের দোকানে গিয়ে কৌশলে বিকাশের ডেইলী ট্রানজেকশন রেজিষ্টার হতে যে যে মোবাইল নাম্বারে টাকা পাঠানো হয় তার ০১টি ছবি তুলে নিয়ে যায়। ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে মোবাইলে ধারণকৃত ছবিগুলো তাদের কথিত বস নাজমুলের মোবাইলে পাঠায়। পরবর্তীতে কথিত বস ওই নাম্বারে ০১টি ঋধষংব ঝগঝ পাঠায় যাতে মোবাইল ইনবক্সের মেসেজে টাকার পরিমাণ দেখানো হয় কিন্তু বিকাশ একাউন্টে কোন টাকা জমা হয় না, যা সাধারণ জনগন বুঝতে পারে না। পরবর্তীতে ঐ নাম্বারে ফোন দিয়ে বলে আপনার মোবাইলে ভুলে দুইবার টাকা চলে গেছে এবং এই বলে টাকা ফেরৎ চায়। সাধারণ জনগন সরল বিশ্বাসে টাকা ফেরৎ দেয় এবং পরবর্তীতে যখন দেখে যে তার বিকাশ একাউন্ট থেকে টাকা চলে গেছে তখন বুঝতে পারে তার সাথে প্রতারনা করা হয়েছে। এই চক্রটি ক্যাশ আউট, মানি ট্রানজেকশন, সেন্ড মানি, পেমেন্ট শব্দগুলোর সাথে সাধারণ জনগন সম্পূর্ণ অবগত না হওয়ায় এই পদ্ধতি অবলম্বন করে প্রতারণা করে। সম্পূর্ণ কাজটি তারা সুকৌশলে করে থাকে। এই প্রতারক চক্রটি বৃহত্তর সিলেটসহ ঢাকা ও বিভিন্ন শহরে তাদের প্রতারনার জাল বিছিয়ে রেখেছে। সাধারণ মানুষ এভাবে প্রতিনিয়ত এরূপ চক্রের দ্বারা প্রতারিত হচ্ছে, যা কোনভাবে কাম্য নয়। গ্রেফতারকৃত আসামীদেরকে এসএমপি’র শাহপরাণ থানায় হস্তান্তর করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: