সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ২৯ সেকেন্ড আগে
রবিবার, ২৮ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জামালগঞ্জে শেষ হলো ৩ দিনের উন্নয়ন মেলা

unnamed (14)জামালগঞ্জ প্রতিনিধি: “শেখ হাসিনার দর্শন বাংলাদেশের উন্নয়ন’,উন্নয়নের গনতন্ত্র শেখ হাসিনার মুলতন্ত্র,শেখ হাসিনার দর্শন সব মানুষের উন্নয়ন” এই প্রতিপাদ্য কে সামনে রেখে সারা দেশের ন্যায় জামালগঞ্জে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা শেষ হয়েছে।
উপজেলার শহীদ মিনার চত্বরে ৩ দিনের উন্নয়ন মেলার স্টল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রসুন কুমার চক্রবর্তী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাফিজা আক্তার দিপু, উপজেলা ভাইস চেয়ারম্যান মুহা. রশিদ আহমদ, উপজেলা কৃষি কর্মকর্তা ডঃ সাফায়েত আহমেদ ছিদ্দিকি, উপজেলা স্থাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মনিসর চৌধুরী, উপজেলা শিক্ষা কর্মকর্তা নুরুল আলম ভূইয়া, উপজেলা প্রকৌশলী আব্দুস সাত্তার, জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আতিকুর রহমান, উপজেলা আ’লীগ সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলী, ফেনারবাক ইউপি চেয়ারম্যান করুণা সিন্দু তালুকদার, ভীমখালী ইউপি চেয়ারম্যান মোঃ দুলাল মিয়া ছাড়াও সকল সরকারি বেসরকারি প্রতিষ্টানের কর্মকর্তা, ছাত্র শিক্ষক, জামালগঞ্জ প্রেসক্লাব ও জামালগঞ্জ সাংবাদিক ফোরামের সাংবাদিকবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সাধারণ জনগন।

জামালগঞ্জ উপজেলা শহীদ মিনার প্রাঙ্গনে উন্নয়ন মেলার প্যান্ডেলে অংশ গ্রহন করে সরকারি বেসরকারি ৩৫ টি ষ্টল। মেলায় উপজেলা প্রসাশন, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, উপজেলা ভূমি অফিস, উপজেলা প্রাণী সম্পদ অফিস, উপজেলা মৎস অফিস, উপজেলা প্রকৌশলী জনস্থাস্থ্য, উপজেলা সমবায় অফিস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস, উপজেলা মহিলা বিষয়ক অফিস, উপজেলা সমাজ সেবা অফিস, উপজেলা হিসাব রক্ষণ অফিস, বাংলাদেশ পুলিশ প্রসাশন, উপজেলা পরিসংখ্যান অফিস, উপজেলা নারী উন্নয়ন ফোরাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়, উপজেলা একটি বাড়ী একটি খামার, উপজেলা শিক্ষা অফিস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, উপজেলা স্থাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস, স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর, বাংলাদেশ পল্লি উন্নয়ন বোর্ড, বাংলাদেশ পল্লি উন্নয়ন বোর্ড (পজীব), ফেনারবাক ইউনিয়ন পরিষদ ডিজিটাল সেন্টার, জামালগঞ্জ মডেল উচ্চ বিদ্যালয়, জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়, সাচনা বাজার উচ্চ বিদ্যালয়, সি এন আর এস, কেয়ার জি, এস কে সি তাদের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড প্রতিটি ষ্টলে তোলে ধরেন। মেলায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ প্রতিটি কর্মসূচিতে অংশগ্রহণ করে উন্নয়ন মেলাকে প্রণবন্ত করে তোলেন। বিতর্ক প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার করে জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় এবং কুইজ প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার করে জামালগঞ্জ মডেল উচ্চ বিদ্যালয়।

৩ দিন ব্যাপী মেলায় আগত দর্শণার্থীদের মাঝে নজর কাড়া দৃষ্টি আকর্ষণ করলো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র বিনা মূল্যে ১১শ ৫০ জনকে চিকিৎসা সেবা প্রদান করা। চিকিৎসা কেন্দ্রে রোগীদের ওজন ও উচ্চতা পরিমাপ করা, বিনা মূল্যে চিকিৎসা পত্র প্রদান, প্রেসার চেক-আপ করা, ডায়বেটিক্স পরীক্ষা করা হয়েছে। ফেনারবাঁক ইউনিয়ন পরিষদ ৬৪৩ টি জন্ম নিবন্ধন, ৭ টি মৃত্যু নিবন্ধন ১৪৯ টি নাগরিক সনদ, ৬ টি দেওয়ানী মামলা শুনানী, ৩ টি উন্নয়ন প্রকল্পের আবেদন গ্রহণ, ৯৩ জন নাগরীক হোল্ডিং ট্যাক্স গ্রহন, ৩৭৭ জন কে ইউনিয়ন পরিষদের বিভিন্ন সেবা সম্পর্কে পরামর্শ প্রদান করা হয়েছে। উপজেলা প্রকৌশল অধিদপ্তর ৩ দিন ব্যাপী স্থানীয় গ্রামীণ অবকাঠামো রাস্তা, ব্রীজ, কালভার্ড, শিক্ষা প্রতিষ্টান, ইউনিয়ন পরিষদ, বাজার সহ বিভিন্ন অবকাঠামো নির্মানের সচিত্র প্রতিবেদন তুলে ধরে দর্শকদের দৃষ্টি আকর্ষন করেছে। মেলায় উপজেলার ১ শত অসহায় প্রতিবন্ধিদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। কম্বল বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রসুন কুমার চক্রবর্তী। আরো উপস্থিত ছিলেন, জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আতিকুর রহমান ও সাংবাদিকবৃন্দ। সন্ধ্যায় মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্টানের আয়োজন করে আনন্দ নিকেতনের শিল্পীবৃন্দসহ স্থানীয় শিল্পীরা সংঙ্গীত পরিবেশন করে নেচে গেয়ে মেলার সমাপ্ত ঘোষনা করেন। উন্নয়ন মেলার সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রসুন কুমার চক্রবর্তী বলেন, জননেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বতর্মান সরকার দেশে প্রত্তন্ত অঞ্চলে শিক্ষা ব্যাবস্থাকে নিয়ে যেতে প্রতিটি গ্রামে শিক্ষা প্রতিষ্ঠান তৈরী করেছেন। বছরের প্রথম দিনেই বতর্মান সরকার প্রতিটি স্কুল, মাদ্রাসার শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যে বই তোলে দিয়েছেন। ঝড়ে পড়া শিক্ষার্থীদের বিদ্যালয়ে মুখী করার জন্য প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করেছেন। গরীব অসহায় জনগনের সুবিধার্তে ১০ টাকা কেজিতে চাল এবং কৃষকদের সুবিধার্তে ১০ টাকায় ব্যাংক একাউন্ট খোলার ব্যাবস্থা করে দিয়েছেন। এক সময় এ দেশে মানুষ না খেয়ে মারা যেত বতর্মান সরকারের আমলে এ দেশে কোন মানুষ না খেয়ে মারা যায় না। হাওরাঞ্চলের উন্নয়নের জন্য বতর্মান সরকার আলাদাভাবে উন্নয়ন মুখী কর্মকান্ড হাতে নিয়েছেন।

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: