সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩৭ সেকেন্ড আগে
শনিবার, ২২ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৪৮ দলের বিশ্বকাপ : লা লিগার তোপের মুখে ফিফা

1484135118খেলাধুলা ডেস্ক:: মঙ্গলবার ঘোষণা এসেছে ২০২৬ থেকে ফুটবল বিশ্বকাপ হবে ৪৮ দলের। হোসে মরিনহো, দিয়েগো ম্যারাডোনাসহ অনেকেই এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন। তবে এই সিদ্ধান্তে ইতোমধ্যে লা লিগার তোপের মুখে পড়েছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো বিশ্বকাপের নতুন ফরম্যাট নিয়ে উৎসাহ প্রকাশ করেন। তিনি জানান, বিশ্বকাপ নতুন প্রস্তুত হচ্ছে যাতে আরও বেশি দেশ সুযোগ পায় ফুটবলের বিশ্বমঞ্চে। কারণ ফিফার সদস্য দেশের মধ্যে এ রকম প্রচুর দেশ আছে, যাদের বিশ্বকাপ খেলার সুযোগ ঘটে না। তাদের কথা ভেবেই ইনফান্তিনো চেয়েছিলেন বিশ্বকাপে দল বাড়ানো হোক।

এই সিদ্ধান্তের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়ে আইনের দ্বারস্থ হতে চলেছে স্প্যানিশ ঘরোয়া লিগের সবচেয়ে বড় আসর লা লিগা। স্প্যানিশ লিগের কর্মকর্তারা পরিষ্কার ভাবে বলে দিয়েছিলেন, এ রকম কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে যাতে প্রতিটা ইউরোপীয় লিগের সঙ্গে আলোচনায় বসা হয়। কারণ ফুটবলারদের বিষয় ক্লাবেদের মতামতও গুরুত্বপূর্ণ। কিন্তু লা লিগা কর্মকর্তাদের অভিযোগ, এ রকম কোনও বৈঠক না করেই হঠাৎ বিশ্বকাপে দল বাড়ানোর সিদ্ধান্ত নিল ফিফা।

লা লিগার অভিযোগ, ফুটবলাররা প্রাক মৌসুমে ক্লাবের সঙ্গে খুব বেশি সময় থাকতে পারবে না। তাতে ফিটনেসে সমস্যা হতে পারে। যে কারণে ফিফার বিরুদ্ধে মামলা করবে লা লিগা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: