সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৮ সেকেন্ড আগে
শনিবার, ২৭ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বেঁচে আছেন আল-কায়েদার কাছে জিম্মি সুইস নারী

1484133760আন্তর্জাতিক ডেস্ক:: মালিতে জিম্মি হওয়া সুইজারল্যান্ডের এক মিশনারি কর্মী বিট্রিস স্টকি বেঁচে আছেন। উত্তর আফ্রিকায় আল কায়েদার সহযোগী একটি সংগঠন তার জীবিত থাকার প্রমাণ দিতে একটি ভিডিও প্রকাশ করেছে।

গত জানুয়ারিতে তাকে জিম্মি করা হয়। যুক্তরাষ্ট্র ভিত্তিক পর্যবেক্ষণ সংস্থা সাইট জানায়, আল কায়েদা ইন দ্য ইসলামিক মাগরেবের (একিউআইএম) ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রাম ও টুইটারে প্রকাশিত হয়েছে। ভিডিওটির ব্যাপ্তি ২ মিনিট ১৭ সেকেন্ড।

ভিডিওতে দেখা যায়, এক নারীর মুখ কালো কাপড় দিয়ে ঢাকা এবং তিনি নিজেকে স্টকি বলে পরিচয় দিচ্ছেন। তিনি বলেন, গত ৩১ ডিসেম্বর ভিডিওটি ধারণ করা হয়েছে এবং তিনি ৩৬০ দিন ধরে একিউআইএম’র হাতে জিম্মি রয়েছেন।

তিনি ফরাসিতে কথা বলছিলেন এবং তার কাঁপা কণ্ঠ খুবই ক্ষীণ শোনা যাচ্ছিল। ভিডিওতে তার মুখ ঝাপসা করা ছিল। স্টকি তার পরিবারকে শুভেচ্ছা জানান এবং সব ধরণের প্রচেষ্টার জন্য সুইস সরকারকে ধন্যবাদ দেন। তিনি বলেন, ‘আমি ভাল আছি।’

২০১৬ সালের জানুয়ারিতে একিউআইএম এক ভিডিওতে স্টকিকে অপহরণের দাবি করে। ভিডিওটি ৭ জানুয়ারি ধারণ করা বলে উল্লেখ করা হয়েছিল।

সংগঠনটি জানায়, মালিতে কারারুদ্ধ একিউআইএম’র বেশ কয়েক যোদ্ধা ও হেগে আটক তাদের এক নেতার মুক্তির বিনিময়ে তাকে ছেড়ে দেয়া হবে। তবে সুইজারল্যান্ড তার শর্তহীন মুক্তি দাবি করেছে।

প্রায় ৪০ বছর বয়সী স্টকি একজন খ্রিস্টান মিশনারি। এর আগে ২০১২ সালে মালির উত্তরাঞ্চলের টিমবুকতু থেকে জিহাদিরা তাকে অপহরণ করে। তবে এর দুই সপ্তাহ পর তাকে মুক্তি দেয়া হয়। এরপর তিনি মালিতে থাকারই পরিকল্পনা করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: