সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৫৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৮ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গাঙ্গুলিই সেরা অধিনায়ক: মুরালিধরন

1484119601খেলাধুলা ডেস্ক:: ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি সেরা অধিনায়ক বলে নিজের অভিমত দিলেন শ্রীলংকার কিংবদন্তী স্পিনার মুত্তিয়া মুরালিধরন।

ভারতের সাবেক কোচ রবি শাস্ত্রী নিজের পছন্দের তালিকায় সেরা অধিনায়কদের মধ্যে গাঙ্গুলি নাম না রাখায় অবাকও হয়েছেন মুরালি। তিনি বলেন, ভারতীয় ক্রিকেটে গাঙ্গুলির অবদান অনেক বেশি। তার নাম বলতে হয়তো ভুলে গিয়েছে শাস্ত্রী।

অনিল কুম্বলে, ভারতের কোচ হবার পর থেকে শাস্ত্রী-গাঙ্গুলীর দ্বন্দ্বটা আকাশ ছোয়া। কাদাঁ-ছোড়াছুড়িতে ব্যস্ত দু’জন। তবে এক্ষেত্রে বেশি পারদর্শী শাস্ত্রী। কুম্বলের কোচ হবার পর থেকেই গাঙ্গুলীর প্রতি বিরুপ মন্তব্যই করেই যাচ্ছেন শাস্ত্রী।

সদ্য নতুন বির্তকের জন্ম দিয়েছেন শাস্ত্রী। নিজের পছন্দের সেরা অধিনায়কদের তালিকায় গাঙ্গুলির নামই বলেননি তিনি। এতে তৈরি হয়েছে, নতুন বির্তক। তবে শাস্ত্রীর এমন মন্তব্য শুনে গাঙ্গুলি অবশ্য পাল্টা কোন বারুদ ছুড়েননি। তিনি শুধু বলেছেন, এ ব্যাপারে আমার কিছু বলার নেই। এটি তার নিজস্ব মতামত।

তবে মুখ খুলেছেন শ্রীলংকার মুরালিধরন। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) ভিশন-২০২০-এর স্পিন বোলিং পরামর্শদাতা হিসেবে বর্তমানে কলকাতায় অবস্থান করছেন মুরালি। সেখানেই অধিনায়ক গাঙ্গুলির সর্ম্পকে নিজের অভিমত ব্যক্ত করেছেন মুরালি। তিনি বলেছেন, ভারতীয় ক্রিকেট ঘুড়ে দাঁড়িয়েছে গাঙ্গুলি হাত ধরে। দলের দায়িত্ব নেয়ার পর ভারতীয় ক্রিকেটের চেহারা পাল্টে দিয়েছেন তিনি। আমার মতামত হলো, গাঙ্গুলিই সেরা অধিনায়ক। দলকে আগলে রাখার সকল গুণাবলী তার মধ্যে ছিল। দায়িত্ব নেয়ার কিছুদিন পরই তার নেতৃত্বে ২০০৩ বিশ্বকাপের ফাইনালে খেলে ভারত। এছাড়া বিদেশের মাটিতে বেশ কয়েক’টি গুরুত্বপূর্ণ জয়ও এসেছে গাঙ্গুলির হাত ধরে। এসব রেকর্ড তো মিথ্যা নয়। ধোনির নেতৃত্বেও অনেক সাফল্য পেয়েছে ভারত। তবে গাঙ্গুলি যখন দায়িত্ব নেন, তখন ভারতীয় দলের পরিস্থিতি ছিলো ভিন্ন। খারাপ অবস্থা থেকে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন সে।

তবে শাস্ত্রী কেন গাঙ্গুলিকে সেরা অধিনায়কদের তালিকায় রাখলেন না-এ প্রশ্নের উত্তরে মুরালি বলেন, সবারই নিজস্ব মতামত আছে। শাস্ত্রীও তার মতামত দিয়েছেন। হয়তো গাঙ্গুলির নাম বলতে ভুলে গিয়েছে শাস্ত্রী। তারপরও এ ব্যাপারে আমার কিছু বলাটা ঠিক হবে না।-বাসস।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: