সর্বশেষ আপডেট : ২ মিনিট ১৬ সেকেন্ড আগে
রবিবার, ২২ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুশনারের নিয়োগে যে চ্যালেঞ্জের সামনে ট্রাম্প

full_2088089054_1484042020-1আন্তর্জাতিক ডেস্ক:: যক্তরাষ্ট্রের নির্বাচিত-প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউজের জ্যেষ্ঠ উপদেষ্টা হিসেবে তার জামাতা, জ্যারেড কুশনারের নাম ঘোষণা করেছেন। তবে যুক্তরাষ্ট্রে স্বজন প্রীতি বিরোধী আইন রয়েছে। এই আইনের ফলে হোয়াইট হাউজের গুরুত্বপূর্ণ পদে প্রেসিডেন্টের স্বজনদের নিয়োগ দেয়া যায় না।

৩৫ বছর বয়সী কুশনার ট্রাম্পের বড় মেয়ে ইভাঙ্কার স্বামী। তবে কুশনারের আইনজীবী জ্যামি গ্যারোলিক বলেন, ‘মূল্যবোধের সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় তিনি আবাসন ব্যবসা এবং নিউইয়র্ক অবজারভার থেকে সরে দাঁড়িয়েছেন।’ তিনি আরও বলেন, ‘ট্রাম্পের সম্ভাবনাময় এই সম্পদ, এখন প্রকৃত সম্পদ হয়ে উঠছে।’

এদিকে ডোনাল্ড ট্রাম্পের জামাতা জ্যারেড কুশনারকে শীর্ষ উপদেষ্টা পদে নিয়োগের বিষয়টি পর্যালোচনার দাবি জানিয়েছেন প্রধান বিরোধী দল ডেমোক্রেটিক পার্টি। ট্রাম্পের এই নিয়োগের ফলে আইন ও স্বার্থের সংঘাতের কথা উল্লেখ করে বিষয়টি পর্যালোচনার কথা বলা হয়।

যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ এবং কিছু সরকারি কর্মকর্তারা কুশনারের নিয়োগের বিষয়টি আরেকবার খুঁটিয়ে দেখার আহ্বান জানিয়েছেন। যদিও কুশনারের আইনজীবী দাবি করেন, এই নিয়োগের ফলে অ্যান্টি-নেপোটিসম আইনের লঙ্ঘন হয়নি।

হোয়াইট হাউজের শীর্ষ উপদেষ্টা হিসেবে কুশনার প্রাথমিকভাবে বাণিজ্য নীতি এবং মধ্যপ্রাচ্য সংক্রান্ত বিষয়গুলো দেখবেন। কুশনারকে নিয়োগ দিতে পেরে ট্রাম্প বলেন, ‘সে ভীষণ বড় সম্পদ। তাকে বড় পদে মনোনীত করতে পেরে গর্ববোধ করছি।’

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: