সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৯ সেকেন্ড আগে
শুক্রবার, ২৮ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শেওলা স্থল শুষ্ক স্টেশনকে শীঘ্রই আধুনিক স্থলবন্দরে রূপান্তরিত করা হবে – মো. নজিবুর রহমান

unnamed-2অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেছেন শেওলা স্থল শুষ্ক স্টেশনকে শীঘ্রই একটি আধুনিক স্থলবন্দরে রূপান্তরিত করা হবে। এজন্য শুল্ক স্টেশনে ডিজিটাল ওয়েভার মেশিনসহ ওই এলাকার উন্নয়ন করা হবে। এটির আধুনিকায়নে বিশ্বব্যাংক আর্থিক সহায়তা দিচ্ছে। এনবিআর চেয়ারম্যান বলেন, শেওলা স্থল শুষ্ক স্টেশন দিয়ে শুধু তাজা ফল আর কয়লার পাশাপাশি এটিকে বহুমুখি পণ্য আমদানি-রপ্তানি করা যায় সে ব্যাপারে দু’দেশের শীর্ষ পর্যায়ে আলোচনা চলছে। এর ধারাবাহিকতায় আগামী ফেব্রুয়ারি মাসে ভারতের ল্যান্ড পোর্ট কর্তৃপক্ষের চেয়ারম্যানের সাথে এনবিআর চেয়ারম্যানের দ্বিপাক্ষিক বৈঠক হওয়ার কথা রয়েছে।

সোমবার বিয়ানীবাজার উপজেলার শেওলা স্থল শুষ্ক স্টেশনে শুল্ক স্টেশনের উন্নয়নের বিষয়ে কাস্টমস ও আয়কর বিভাগ, স্থানীয় প্রশাসন, ব্যবসায়ী নেতৃবৃন্দ, বন্দর ব্যবহারকারীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিলেট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট যুগ্ম কমিশনার নেয়ামুল ইসলাম।

মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন সিলেট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কমিশনার মো. শফিকুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিজিবি ৫২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল নেয়ামুল কবির, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ সভাপতি সালাউদ্দিন আলী আহমেদ, বিয়ানীবাজার উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আসাদুজ্জামান, কয়লা আমদানিকারক সমিতির সভাপতি এমদাদ হোসেন এবং সিএন্ডএফ এজেন্টের সভাপতি মো. শাহ আলম। আরো উপস্থিত ছিলেন কাষ্টমস এক্সইজ এন্ড ভ্যাট কমিশনারেটের অতিরিক্ত কমিশনার মুহম্মদ রাশেদুল আলম, সহকারী কমিশনার নাসির উদ্দিন চৌধুরী, রাজ্বস্ব কর্মকর্তা ও সহকারী রাজ্বস্ব কর্মকর্তাবৃন্দ ব্যবসায়ী নেতৃবৃন্দসহ প্রমূখ।

স্থানীয় ব্যক্তিবর্গ শুল্ক স্টেশনের উন্নয়নের লক্ষ্যে অনুষ্ঠানের প্রধান অতিথি এনবিআর চেয়ারম্যানের দৃষ্টি আকর্ষণ করেন। এনবিআর চেয়ারম্যান তাঁর বক্তব্যে বন্দরের উন্নয়নে বন্দর ব্যবহারকারীসহ সকলের সহযোগিতা কামনা করেন। এ বিষয়ে তিনি সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে আরোও জানান, এ স্টেশনকে পূর্ণাঙ্গ বন্দরে রূপান্তর করার জন্য সরকারের পরিকল্পনা হয়েছে। নজিবুর রহমান বাংলাদেশ-ভারতের মধ্যে চলমান আমদানি-রপ্তানি বাণিজ্য সহজীকরণের আশ্বাস দেন। স্টেশনের মাধ্যমে আমদানি-রপ্তানি বাণিজ্য ক্রমশঃবৃদ্ধি পাওয়ায় তিনি সন্তোষ প্রকাশ করেন। – বিজ্ঞপ্তি

fakhrul_islam

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: