সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৫৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পরিকল্পিতভাবে শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করছে সরকার : বিএনপি

1483956097নিউজ ডেস্ক:: দেশকে ধ্বংস করার অপচেষ্টার অংশ হিসাবেই সরকার শিক্ষা ব্যবস্থাকে পরিকল্পিতভাবে ধ্বংস করছে বলে অভিযোগ বিএনপি। সোমবার দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন দলের শিক্ষা বিষয়ক সম্পাদক ড. এ বি এম ওবায়দুল ইসলাম। এর আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরেন গণমাধ্যমের সামনে।

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক প্রকাশিত বিভিন্ন বইয়ের ভুল তুলে ধরে ওবায়দুল ইসলাম বলেন, সরকার দেশের সকল প্রতিষ্ঠাগুলোকে একে একে ধ্বংস করে চলছে। শিক্ষা ক্ষেত্রে সবচেয়ে বেশি নৈরাজ্য চলছে। প্রশ্নপত্র ফাঁস থেকে শুরু করে কোমলমতি শিক্ষার্থীদের নৈতিকতা ধ্বংস করার জন্য কোন প্রচেষ্টাই বাকী রাখা হয়নি বলে মন্তব্য করেন তিনি।

এসময় তিনি প্রথম শ্রেণির পাঠ্য বই, তৃতীয় শ্রেণি হিন্দু শিক্ষা বই, পঞ্চম, অষ্টম শ্রেণিসহ বিভিন্ন বইয়ে অসংখ্য বানান ভুল পাওয়ার বিষয়গুলো তুলে ধরেন। এছাড়া সৃজনশীল পদ্ধতি নিয়ে শিক্ষক অভিভাবক ও শিক্ষার্থীরা চরম দুর্ভোগের মধ্যে রয়েছে বেলা জানান বিএনপির এ নেতা।

ওবায়দুল ইসলাম বিগত কয়েক বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার পাসের হার, জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থীদের সংখ্যা এবং বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ভয়াবহতার ফলাফল তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা ড. মঈন খান, এজেডএম জাহিদ হোসেন, আতাউর রহমান ঢালী, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, স আসাদুল করিম শাহীন, মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: