সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ৪২ সেকেন্ড আগে
সোমবার, ২১ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে বানরের আক্রমনের শিকার এলাকাবাসী, নামছেন আন্দোলনে

thumb_5297_522x341_0_0_cropডেইলি সিলেট ডেস্ক:: সিলেট নগরীতে বেড়েছে বানরের উপদ্রব। খাবারের জন্য শিশু থেকে বৃদ্ধ কোন বয়সের লোকই বাদ যাচ্ছেন না প্রাণীগুলোর উত্যক্তের হাত থেকে। হঠাত করেই বাসা-বাড়িতে দলবদ্ধ হয়ে হামলার পাশাপাশি ছোট শিশুদের আক্রমণ করে তাদের কাছ থেকে খাবার কেড়ে নিচ্ছে। গত দুই মাস ধরে বানরের আক্রমনের শিকার হয়েছেন অর্ধশতাধিক লোক।

বিশেষত; গত দুই-তিন মাস ধরে নগরীর ইলেক্ট্রিক সাপ্লাই, গোয়াইপাড়া, বাদামবাগিচা, হাউজিং এস্টেট, বড়বাজার, চৌকিদিঘী, মজুমদারী, কোনাপাড়া, পীর মহল্লাসহ বিভিন্ন এলাকায় বানরের উপদ্রক সবচেয়ে বেশি। এসব এলাকায় বানরের আক্রমণে বেশ কয়েকজন শিশুও আহত হয়েছেন। তাছাড়া প্রতিদিনই কোন না কোন এলাকায় বানরের হামলায় শিকার হচ্ছেন কেউ না কেউ।

বানরের উপদ্রব থেকে রক্ষা পেতে এলাকাবাসী দ্বারস্ত হয়েছিলেন সিটি করপোরেশনেরও। তবুও এদের কবল থেকে রেহাই মেলেনি। সংশ্লিষ্ট এলাকার কাউন্সিলর বরাবরে লিখিত আবেদন জানালেও লোকালয় থেকে বানর তাড়াতে কোন ব্যবস্থাও নেয়া হয়নি। সর্বশেষ রবিবার সন্ধ্যায় ৪নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদীর সাথে বৈঠকে বসেছিলেন ওই ওয়ার্ডের বিভিন্ন পাড়ার মুরব্বিরা।
তারা বানরের উপদ্রব ঠেকাতে বন বিভাগ ও সংশিষ্ট প্রশাসনকে দ্রুততম সময়ের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জোর দাবি জানান। অন্যতায় বানরের উপদ্রব থেকে মুক্তি পেতে কঠোর আন্দোলনেরও হুসিয়ারি দেন। তাদের দাবির প্রেক্ষিতে ওয়ার্ড কাউন্সিলর লোদী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাসও দিয়েছেন।

বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিশিষ্ট মুরব্বী ফারুক আলী, জাবের আহমদ চৌধুরী, সেলিম খান, শামীম মজুমদার, দেওয়ান ইকবাল রাজা রুমেল, দুলালুর রহমান, সিরাজ উদ্দিন, দিনার হোসেন, সৈয়দ আকিব হোসেন, মিজান আহমদ, সুমন আহমদ, ওমর মাহবুব প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: