সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৩৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রবল তুষারপাত ইউরোপজুড়ে, নিহত ২০

full_294304866_1483940951আন্তর্জাতিক ডেস্ক: শীত জেঁকে বসেছে ইউরোপের বেশীরভাগ এলাকায়। গ্রিক দ্বীপমালা থেকে দক্ষিণ ইটালি পর্যন্ত অনেক দেশ বরফে ঢেকে গেছে। প্রবল তুষারপাতে কমপক্ষে ২০ জনের মৃত্যু হয়েছে। গ্রিক দ্বীপমালা থেকে শুরু করে দক্ষিণ ইটালি পর্যন্ত বরফে ঢেকে গেছে। আবহাওয়ার পূর্বাভাসে এ সপ্তাহ জুড়ে ইউরোপে আরও প্রবল তুষারপাতের আশঙ্কা করা হয়েছে। ইটালিতে ফেরি চলাচল ও বিভিন্ন এয়ারপোর্ট বন্ধ রয়েছে। বন্ধ ঘোষণা করা হয়েছে স্কুল।

প্রচন্ড শীতে গৃহহীনদের জন্য বিভিন্ন আবাসিক ভবন দিন-রাত খোলা রাখা হয়েছে। তুষার ঝড়ের কারণে তুরস্কের ইস্তাম্বুলের বসফোরাস প্রণালীতে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। তীব্র শীতে শুধু পোল্যান্ডেই ১০ জনের মৃত্যু হয়েছে। ঠান্ডায় গ্রিক দ্বীপপুঞ্জগুলোতে আশ্রয় নেয়া শরণার্থীদের বিভিন্ন গরম তাঁবুতে নেয়া হচ্ছে।

রাশিয়ার তাপমাত্রা কমে দাঁড়িয়েছে মাইনাস ৩০ ডিগ্রি সেলসিয়াসে। ১শ’ ২০ বছরের ইতিহাসে শীতলতম বড়দিন পালন করেছে রাশিয়া। চেক এর রাজধানী প্রাগে ৩ জন গৃহহীন এবং বুলগেরিয়ায় ২ ইরাকি শরণার্থীর মৃত্যু হয়েছে। তুষারপাতে কষ্ট পাওয়া লোকদের সাহায্যে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন পোপ ফ্রান্সিস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: