সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সঙ্গে ছুরি রাখতে পারবেন নারীরা!

6f698efe-bf53-45c6-936e-0751814c6414_148369072520170107194920আন্তর্জাতিক ডেস্ক ::
ভারতের মেয়েরা এখন থেকে দিল্লির মেট্রোরেলে ভ্রমণ করার সময় আত্মরক্ষার জন্য ছোট ছুরি সঙ্গে রাখতে পারবেন। চাইলে মেয়েরা সঙ্গে লাইটার ও দেশলাইও রাখতে পারবেন।

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, দিল্লির মেট্রো রেল করপোরেশন নেটওয়ার্কের নিরাপত্তার দায়িত্বে থাকা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ) এই সিদ্ধান্তের কথা জানিয়েছে। দিল্লির মেট্রোতে নারীদের যৌন হয়রানি বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে সিআইএসএস এই সিদ্ধান্তের কথা জানাল।

নাম প্রকাশ না করার শর্তে সিআইএসএফের একজন জ্যেষ্ঠ কর্মকর্তার বরাত দিয়ে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, ‘মেট্রোতে ছোট ছুরি নিরাপত্তার জন্য হুমকি নয়। তাই মেয়েদের মেট্রোতে চলার সময় চার ইঞ্চি লম্বার অধিক নয়, এমন ছুরি সঙ্গে রাখার অনুমতি দেওয়া হয়েছে। আমাদের ধারণা, এটা নিরাপত্তার জন্য হুমকি না হলেও, তা দিয়ে মেয়েরা নিজেদের নিরাপত্তা নিশ্চিত করতে পারবে।’

প্রতিবেদনে বলা হয়, এ ধরনের একটি পদক্ষেপ গত বছরের অক্টোবরে নেওয়া হয়েছিল। তা সম্প্রতি পর্যালোচনা বৈঠকে পাস হয়।

সিআইএসএফের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, অনেক শ্রমিক আছেন যারা কিছু যন্ত্রপাতি নিয়ে চলাচল করেন। মেট্রোতে সেসব যন্ত্রপাতিও নেওয়া বারণ ছিল। কিন্তু শ্রমিকদের আবেদনের পিরপ্রেক্ষিতে কিছু যন্ত্রপাতি নেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। ওই সব যন্ত্রপাতি পর্যবেক্ষণ করা হবে। এরপর বহনকারী যাত্রীর তথ্য নথিভুক্ত করে তাঁকে তা নেওয়ার অনুমতি দেওয়া হবে।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, দিল্লির মেট্রোতে প্রতিদিন প্রায় ৩০ লাখ যাত্রী যাতায়াত করেন। নিরাপত্তার জন্য হুমকি স্বরূপ জিনিস যেমন ছুরি, ব্লেড, বন্দুক, আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক দ্রব্য, বিপজ্জনক রাসায়নিক পদার্থ, মদের বোতলসহ ৫৪টি জিনিস মেট্রোতে নেওয়ার ওপর নিষেধাজ্ঞা ছিল।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: