সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অনুষ্ঠিত হলো পার্বত্য লোকজ মেলা

1483869632নিউজ ডেস্ক:: বিভিন্ন নৃ-গোষ্ঠীর মনোমুগ্ধকর নাচে অনুষ্ঠিত হয়ে গেল ষষ্ঠ ‘কিউট-চ্যানেল আই পার্বত্য লোকজ মেলা’। গতকাল ৭ জানুয়ারি বিকেল নৈসর্গিক বৈচিত্র্যের বান্দরবানে মেলার উদ্বোধন পর্বে উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা।

আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য লক্ষ্মীপদ দাস, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা নূরুল আবছার প্রমুখ। বান্দরবান জেলা পরিষদের সহযোগিতায় বান্দরবনে এটি তৃতীয় আয়োজন। মেলার সমন্বয়ক আবদুর রহমান। 1483869632_0

আয়োজকরা জানান- ভিন্ন ভিন্ন মানুষের ঐতিহ্যের ও সংস্কৃতি নিয়ে সবাই মিলে-মিশে থাকা এটি শুধু বাংলাদেশে দেখা যায়। এই সম্পর্ক আর কোনো দেশে পাওয়া বিরল। তাই চ্যানেল আই কখনো পাবর্ত্য নৃ-গোষ্ঠীরদের ভুলে যায় না। প্রতিবছর তাদের ভালোবেসে তাদের মনে রেখে সারাদিনব্যাপী তাদের ঐতিহ্য ও সংস্কৃতির সঙ্গে মিলে যায়। বাংলাদেশের নৃ-গোষ্ঠীদের আনন্দ ও তাদের সংস্কৃতি তুলে ধরে বিশ্বের কাছে।

মেলায় অংশ নিয়েছে পার্বত্য জেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর চাকমা, মারমা, ত্রিপুরাসহ ১৬টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী। মেলায় ছিলো হাতে তৈরি তাঁত বস্ত্র, অলংকার, বাঁশ-বেতসহ হস্তশিল্পের ৪০টি দোকান।

মেলা সরাসরি সম্প্রচার করে চ্যানেল আই।এবােরর প্রিয়দর্শিনী নির্বাচিত হয়েছেন মারমা চিং মৌ। পরে প্রিয়দর্শিনী চিত্রনায়ক ফেরদৌসের সাথে একটি নাচে অংশ নেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফারজানা ব্রাউনিয়া।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: