সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৫৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শামসুর রহমান বৃত্তি পেল সিলেটের ১৫০ শিক্ষার্থী

20170108_120345-600x338ডেস্ক রিপোর্ট:: জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. একে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশ সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে খুবই ভালো করছে। বিশ্ব অর্থনৈতিক মন্দার মধ্যেও দেশটি দারিদ্র্য বিমোচনে অভাবনীয় সাফল্য অর্জন করেছে। এই সাফল্য ধরে রাখতে আমাদের শিক্ষিত ও উন্নত প্রশিক্ষিত লোকের প্রয়োজন। এ প্রসঙ্গে তিনি বলেন, এ দেশের উন্নতি-এদেশের লোকজনকে দিয়েই করতে হবে।

রোববার সকালে নগরীর শহীদ সুলেমান হলে শামসুর রহমান প্রাথমিক ও জুনিয়র বৃত্তি বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ফাউন্ডেশনের পক্ষ থেকে এবার সিলেট বিভাগের ১৫০ জন শিক্ষার্থী বৃত্তি প্রদান করা হয়েছে। ফাউন্ডেশনের চেয়ারম্যান সুফি সুহেল আহমদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন-বাংলাদেশ ডেভেলপম্যান্ট ব্যাংকের চেয়ারম্যান সৈয়দ এফতার হোসেন পিয়ার, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, যুক্তরাজ্যস্থ গোলাপগঞ্জ এডুকেশন ট্রাস্টের যুগ্ম সম্পাদক আমিনুল হক জিলু ও ট্রাস্টের সাবেক সহ-সভাপতি মাইজ উদ্দিন আহমদ। স্বাগত বক্তব্য রাখেন-ফাউন্ডেশনের সদস্য সচিব জিবলু রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-যুব সংগঠক মোহাম্মদ আব্দুল জব্বার, অধ্যক্ষ মো: শাহাবুদ্দিন শিহাব, কবি সিদ্দিক আহমদ, কচি সম্পাদক লুৎফুর রহমান তোফায়েল, গীতিকার মাহমুদ শিকদার প্রমুখ। সভা পরিচালনা করেন নাট্যকার আফজাল হোসেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-সিলেট প্রেসক্লাবের সাবেক পাঠাগার ও প্রকাশনা সম্পাদক আব্দুল মুকিত অপি, চ্যানেল এস এর সিলেট ব্যুরো প্রধান মঈন উদ্দিন মনজু, গোলাপগঞ্জ-বিয়ানীবাজার বার্তার উপ-সম্পাদক ফয়ছল আলম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ড. একে আব্দুল মোমেন বলেন, শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা বিজয়ের জাতি। আমরা চাইলেই ইপ্সিত লক্ষ্যে পৌঁছতে পারি। ‘আই কেন ডু’(আমরাও পারি)-এই প্রত্যয় নিয়ে শিক্ষার্থীদের সামনের পানে এগিয়ে যেতে হবে।

শামসুর রহমান ফাউন্ডেশনের প্রশংসা করে ড. মোমেন বলেন, ফাউন্ডেশনটি গত ১৭ বছর ধরে মানুষকে শিক্ষিত করার প্রয়াস চালিয়ে যাচ্ছে। তাদের এ কার্যক্রম অনেকটা সদকায়ে জারিয়ার মতো। তাদের পদাঙ্ক অনুসরণ করলে শিক্ষাক্ষেত্রে সিলেট আরো অনেক দূর এগিয়ে যাবে বলে তিনি মন্তব্য করেন।
প্রসঙ্গত, এ বছর ১৮ তম শামসুর রহমান বৃত্তি বিতরণ করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: