সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৩৩ সেকেন্ড আগে
রবিবার, ২৮ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফ্লোরিডা বিমানবন্দরে সন্দেহভাজন গুলিবর্ষণকারী অভিযুক্ত

1483868930আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের ফোর্ট লদারডেল বিমানবন্দরে ভয়াবহ গুলিবর্ষণের সঙ্গে জড়িত থাকার সন্দেহে আটক সন্দেহভাজন এস্তেবান সান্টিয়াগোর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে প্রসিকিউটররা। অভিযোগপত্রে বলা হয়েছে, বিমানবন্দরে ইরাকে দায়িত্ব পালন করা সাবেক এই সেনাসদস্যের গুলিতে পাঁচ জন নিহত ও ছয় জন আহত হয়।

তার বিরুদ্ধে আন্তর্জাতিক একটি বিমানবন্দরে সহিংসতা চালানোর অভিযোগ আনা হয়েছে। এর সর্বোচ্চ শাস্তি হল মৃত্যুদণ্ড। তার বিরুদ্ধে অস্ত্র বহনের অভিযোগও আনা হয়েছে। তিনি বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছেন। সান্টিয়াগো তার এজেন্টদের বলেন, তিনি হামলার পরিকল্পনা করেছিলেন এবং ফোর্ট লদারডেল বিমানবন্দরগামী একটি টিকেট কিনেছিলেন। কর্তৃপক্ষ জানায়, সে কেন এ কাজ করেছে তা এখনও তারা জানতে পারেনি। তবে সন্ত্রাসবাদের বিষয়টি নাকচ করা হচ্ছে না।

যুক্তরাষ্ট্রের এটর্নি উইফ্রেডো ফেরের শনিবার বলেন, ‘অভিযোগ উত্থাপনের ফলে পরিস্থিতির গুরুত্ব এবং যুক্তরাষ্ট্রের জনগণকে অব্যাহতভাবে সুরক্ষা এবং আমাদের বাসিন্দা ও পর্যটকদের যারা লক্ষে পরিণত করবে তাদের বিচার করার ক্ষেত্রে কেন্দ্রীয়, রাজ্য ও স্থানীয় আইনপ্রয়োগকারী সংস্থার সদস্যদের অঙ্গীকারের প্রতিফলন ঘটেছে।’ সান্টিয়াগো একটি আধা-স্বয়ংক্রিয় হ্যান্ডগান ব্যবহার করেন এবং এটি নিয়ে তিনি বৈধভাবে বিমানে চড়েন। যুক্তরাষ্ট্রে আগ্নেয়াস্ত্র নিয়ে বিমান ভ্রমণ বৈধ। তবে বন্দুক লক করে রাখতে হয়। তিনি আলাস্কা থেকে ফোর্ট লদারডেল বিমানবন্দরে আসেন।

গোয়েন্দা সংস্থা এফবিআই সন্দেহভাজন ব্যক্তির স্বাস্থ্য পরীক্ষার পরামর্শ দেয়ার পর তার মানসিক স্বাস্থ্য খতিয়ে দেখা হচ্ছে। সান্টিয়াগো মার্কিন সেনাবাহিনীর পুয়ের্তো রিকো এন্ড আলাস্কা ন্যাশনাল গার্ডের সাবেক সদস্য। তিনি ২০১০ সালের এপ্রিল থেকে ২০১১ সালের ফেব্রুয়ারি পর্যন্ত ইরাকে কর্মরত ছিলেন।

তার খালা স্থানীয় এক সংবাদপত্রকে জানান, ইরাকে থাকার সময় তিনি মানসিক ভারসাম্য হারান। তার ভাই বলেন, তিনি সম্প্রতি মানসিক রোগের চিকিৎসা নেন। মার্কিন গণমাধ্যমে খবর বেরোয়, কাজে দক্ষতা দেখাতে না পারার কারণে আলাস্কা ন্যাশনাল গার্ড থেকে তাকে অব্যাহতি দেয়া হয়। এএফপি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: