সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৬ সেকেন্ড আগে
শনিবার, ২১ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুসলিমদের হিজাব-দাড়ি অনুমোদন পেল মার্কিন সেনাবাহিনীতে

1483864058আন্তর্জাতিক ডেস্ক:: মুসলিমদের হিজাব ও দাড়ি রাখার অনুমোদন দিল মার্কিন সেনাবাহিনী। মুসলমান ও শিখ ক্যাপ্টেনদের জন্য এই অনুমোদন প্রদান করা হয়েছে। মার্কিন সেনাবাহিনীর বরাত দিয়ে ফক্স নিউজ জানায়, মুসলিম নারীরা মার্কিন সেনাবাহিনীর কাজগুলো হিজাব ব্যবহার করে সম্পন্ন করতে সক্ষম হলে আমাদের অনুমতি দিতে আপত্তি নেই। একইভাবে শিখদের পাগড়ি ও দাড়ি এবং মুসলমানদের দাড়ি রাখার বিষয়ে মত দেয়া হয়।

মার্কিন সেনাবাহিনীর এই বক্তব্য অনুসারে- এখন থেকে দাড়ি রাখার জন্য, পাগড়ি রাখার জন্য বা হিজাব ব্যবহারের জন্য আবেদন করা যাবে। অবশ্য সাধারণ সৈন্যদের এখনও এই আবেদনের জন্য যোগ্য বলে বিবেচনা করা হচ্ছে না। শুধুমাত্র ক্যাপ্টেন র‍্যাঙ্কে থাকা নারী-পুরুষেরা এই আবেদন করতে পারবেন। আর তা করা হলে সার্বিক দিক বিবেচনা করে মার্কিন সেনাবাহিনী ধর্মীও এই নীতি মেনে কাজ করার অনুমতি দেবে।

গেল সপ্তাহে মঙ্গলবার এই অনুমোদন দেয় মার্কিন সেনাবাহিনী।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, গত কয়েক বছর ধরেই আমরা বিষয়টা নিয়ে গবেষণা করে আসছি। বিভিন্ন গোত্র থেকে আসা মানুষ কিভাবে সহ অবস্থানের মাধ্যমে সেনা বাহিনীর কার্যক্রমকে আরো শক্তিশালী করতে পারে, তা ছিল আমাদের গবেষণার বিষয়। আর সে কারণেই আমরা চাই প্রত্যেকে নিজ নিজ বিশ্বাস নিয়ে আরো দৃঢ় সম্পর্ক স্থাপন করুক তার অপর ভাইয়ের (অপর সৈন্যের) সঙ্গে। ফক্স নিউজ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: