সর্বশেষ আপডেট : ১১ মিনিট ১২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

২ দিনব্যাপী রোটারী আন্তর্জাতিক ৪র্থ জেলা সম্মেলনের সমাপনী

unnamed-5বন্ধুত্ব ও সৌহার্দ্যরে বন্ধনে আবদ্ধ হয়ে প্রায় দেড় হাজার রোটারিয়ানদের অংশগ্রহণে ২দিনব্যাপী রোটারী আন্তর্জাতিক ৪র্থ জেলা সম্মেলন শেষ হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রোটারী ইন্টারন্যাশনাল প্রেসিডেন্ট এর বিশেষ প্রতিনিধি দিল্লী থেকে আগত রোটারীয়ান রমেশ চন্দর। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, রোটারি সম্মেলনের মাধ্যমে রোটারিয়ানদের মধ্যে যে ভ্রাতৃত্ববোধের সৃষ্টি হয়েছে তা কাজে লাগিয়ে দেশ ও মানবতার সেবায় কাজ করতে হবে। বিশ্বের বুকে রোটারিয়ানরা অবহেলিত জনগণের কল্যাণার্থে নানা সমাজসেবামূলক কর্মকান্ড করে যাচ্ছে। মানুষ যে স্বপ্নের চেয়েও অনেক বড় তা রোটারিয়ানরা তাদের প্রতিটি পদচারনায় প্রমাণ করছে। আমাদেরকে রোটারিয়ানদের মতোই নিবেদিত হয়ে সমাজের জন্য কাজ করে যেতে হবে।

শনিবার সকাল ৯টায় দিনব্যাপী সিলেট আমানউল্লাহ কনভেশন সেন্টারে এ ২দিনব্যাপী জেলা সম্মেলনের সমাপনি অনুষ্ঠিত হয়।
সম্মেলনে জলবায়ু দুষন প্রতিরোধে রোটারিয়ানদের ভুমিকা বিষয়ে মূলবক্তব্য প্রদান করেন বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা)-এর প্রধান নির্বাহী এডভোকেট সৈয়দ রেজওয়ানা হাসান, যুবকদের চ্যালেঞ্জিং বিষয় ও পথনিদের্শন শীর্ষক বক্তব্য রাখেন প্রফেসর কামাল আহমদ চৌধুরী। এছাড়াও বিভিন্ন সেশনে বক্তব্য রাখেন ডিস্টিক্ট ট্রেইনার পিডিজি রোটারিয়ান ড. মঞ্জুরুল হক চৌধুরী, পিডিজি রোটারিয়ান এম. আমিনুজ্জামান ভুইয়া, পি.পি. রোটারিয়ান শাহ মো: আলমগীর খান, রোটারিয়ান এঞ্জেলস লাওয়ারেন্স মার্টিন, পি.পি. রোটারিয়ান তামাল কুমার ঘোষ, পি.পি. রোটারিয়ান লুৎফুর বারী চৌধুরী, পি.পি. রোটারিয়ান আলী আজম চৌধুরী তমাল, রোটারিয়ান শাহ জুনায়েদ আলী, পিডিজি রোটারিয়ান এম. এ আহাদ, পিডিজি রোটারিয়ান ইঞ্জিনিয়ার মোঃ আব্দুল লতিফ, পিডিজি রোটারিয়ান মোহাম্মদ আব্দুল আউয়াল, পি.পি. রোটারিয়ান আবু ফয়েজ খান চৌধুরী, পি.পি. রোটারিয়ান সৈয়দ সুজাত আলী, পি.পি. রোটারিয়ান মিজ্জিল মমতাজ, পি.পি. রোটারিয়ান সাঈদ আবু দাউদ, পি.পি. রোটারিয়ান মাসুদুর রহমান, পি.পি. রোটারিয়ান আমানুল্লাহ বাহার, রোটারিয়ান পিডিজি ডা. মীর আনিসুজ্জামান, পি.ডি.জি রোটারিয়ান ডা. মঈনুল ইসলাম মাহমুদ, পি.পি. রোটারিয়ান মো: জালাল উদ্দিন শোয়াইব, পি.পি. রোটারিয়ান ডা. বেলাল উদ্দিন আহমদ, ডিস্ট্রিক্ট ফাস্ট লেডি রোটারিয়ান নুসরাত জাহান চৌধুরী, ডিজিএন রোটারিয়ান দীলনাশিন মোহসিন, মিসেস রমেশ চন্দর, এবি, ক্লাব ভিত্তিক উপস্থিত রিপোর্ট পেশ করেন সম্মেলন সেক্রেটারী পি.পি. রোটারিয়ান আহমেদ রেজাউল করিম জুবায়ের, সম্মেলন প্রস্তুতি কমিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন কমিটির আহবায়ক রোটারীয়ান নীরেশ চন্দ্র দাশ। সম্মেলনে ২০১৪-১৫ ও ২০১৫-১৬ বর্ষের আর্থিক প্রতিবেদন পেশ করেন পিডিজি রোটারিয়ান ড. এম এ লতিফ, ২০১৫-১৬ বর্ষের আর্থিক প্রতিবেদন পেশ করেন আইপিডিজি রোটারিয়ান এবিএম ওয়াদুদ উল্লাহ ও সম্মেলনের সমাপনী বক্তব্য রাখেন রোটারি জেলা ৩২৮২-এর জেলা গভর্নর রোটারিয়ান শহীদ আহমদ চৌধুরী। অনুষ্ঠান শেষে ধন্যবাদ বক্তব্য রাখেন ডিস্ট্রিক্ট সেক্রেটারী রোটারিয়ান পি.পি. মাহবুব সোবহানী চৌধুরী। সম্মেলনে র‌্যাফেল ড্র কার্যক্রম পরিচালনা করেন রোটারিয়ান রুহেলা খানম চৌধুরী ও রোটারিয়ান ইয়াকুতুল গনি ওসমানী।
উল্লেখ্য, রোটারি ক্লাবগুলোর ভোটে ২০১৯-২০ সালের জন্য লে. কর্ণেল (অব:) অধ্যক্ষ এম আতাউর রহমান পীরকে রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২-এর গভর্নর নির্বাচিত করা হয়।

সম্মেলনে সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, আমরা মানুষরাই পরিবেশের ভারসাম্যকে নষ্ট করে জনজীবনকে ধ্বংসের দিকে ধাবিত করছি। বন নিধন, বর্জ্য পদার্থ যেখানে সেখানে ফেলে বিভিন্ন দূর্যোগমূলক অবস্থার মধ্যে পতিত হচ্ছি। সমগ্র বিশ্বব্যাপী রোটারী মানব সেবায় অবদান রেখে চলেছে। বেলাও তেমনি মানবসেবায় নিয়োজিত মানুষের সাথে যোগসূত্র স্থাপন করতে চায়। তিনি জাফলং রক্ষায় রোটারিয়ানদের প্রতি আহবান জানান। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: