সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হলি আর্টিজান হামলায় জড়িত সন্দেহে পশ্চিমবঙ্গে জেএমবি জঙ্গি গ্রেফতার

1483846889নিউজ ডেস্ক:: গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে হামলায় জড়িত সন্দেহে ভারতের পশ্চিমবঙ্গে ধরা পড়ল জেএমবি জঙ্গি রিপন শেখ ওরফে লায়ন ওরফে রিপন। তাকে শুক্রবার গভীর রাতে পশ্চিমবঙ্গের মালদার কালিয়াচক অঞ্চল থেকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে পশ্চিমবঙ্গে জাল নোটের ব্যবসা করারও অভিযোগ রয়েছে। গ্রেফতারের পর ভারতের সর্বোচ্চ গোয়েন্দা সংস্থা এনআইএ রিপনকে কলকাতায় নিয়ে আসে। তাকে গতকাল শনিবার আদালতে পেশ করা হলে ১৭ জানুয়ারি পর্যন্ত এনআইএ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত।

এনআইএ সূত্রে জানা গেছে, গত জুলাইয়ে গুলশানের হামলার পর থেকেই আত্মগোপন করেছিল রিপন। ভুয়া নামে ভারতে সে একাধিক পরিচয়পত্রও তৈরি করিয়েছে। বাংলাদেশের মত ভারতেও বেশ কয়েকটি নাশকতামূলক ঘটনার সঙ্গে তার যুক্ত থাকার অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে পশ্চিমবঙ্গ ছাড়াও বিহার, উত্তরপ্রদেশসহ ভারতের ১৪টি রাজ্যে অভিযোগ রয়েছে।

রিপনের প্রাথমিক পরিচয় জাল নোটের কারবারি হলেও পরে এনআইএ গোয়েন্দারা জানতে পারেন যে রিপনই জেএমবির সক্রিয় সদস্য। গুলশান হামলার পর থেকে সে বাংলাদেশে আত্মগোপন করে রয়েছে। কয়েকদিন আগে খবর আসে রিপন বাংলাদেশ থেকে মালদার কালিয়াচকে ঢুকেছে। পরে বৈষ্ণবনগর থানা এলাকার পারদেওনাপুরের মন্ডলপাড়া গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: