সর্বশেষ আপডেট : ১০ মিনিট ১৫ সেকেন্ড আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘রাশিয়া-যুক্তরাষ্ট্র সম্পর্কের বিরোধিতাকারীরা বোকা ও নির্বোধ’

1483852802আন্তর্জাতিক ডেস্ক:: রাশিয়া ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের বিরোধিতাকারীদের ‘বোকা ও নির্বোধ’ বলে সম্বোধন করলেন ডোনাল্ড ট্রাম্প। শনিবার নিজ ভেরিফাইড টুইটারে এ কথা বলেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ সংক্রান্ত গোয়েন্দা প্রতিবেদন শুক্রবার নবনির্বাচিত প্রেসিডেন্টের হাতে তুলে দেয়া হয়। আর ঠিক এর পরদিনই এমন মন্তব্য করলেন তিনি।

শনিবার টুইট করে ট্রাম্প বলেন, রাশিয়ার সঙ্গে সুসম্পর্ক রাখা একটা ভালো বিষয়। এটা খারাপ কিছু না। তিনি বলেন, বারাক ওবামা প্রশাসনের চেয়ে ট্রাম্প প্রশাসনকে রাশিয়া আরো অনেক বেশি সম্মান প্রদর্শন করবে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের ব্যাপারে মার্কিন গোয়েন্দা সংস্থাগুলোর মূল্যায়নের বিষয়ে ট্রাম্পের কাছে এর আগেও একাধিকবার জানতে চাওয়া হয়েছিল। শুক্রবার তার কাছে এ সংক্রান্ত প্রতিবেদন উপস্থাপনের পরও তার মনোভাবে সামান্যই পরিবর্তন হয়েছে বলে প্রতীয়মান হচ্ছে।

বহুল আলোচিত ওই প্রতিবেদনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে অনধিকারচর্চার জন্য রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে দোষারোপ করা হয়েছে। এতে বলা হয়েছে, ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনের বিরুদ্ধে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের স্পষ্ট পক্ষপাত ছিল।

ট্রাম্প অবশ্য বরাবরই বলে আসছেন, নভেম্বরে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনের চূড়ান্ত ফলে বিদেশি শক্তির হ্যাকিংয়ের কোনও প্রভাব ছিল না।

এক বিবৃতিতে ট্রাম্প বলেন, রাশিয়া, চীনসহ অপর দেশ এবং বাইরের বিভিন্ন গোষ্ঠী ও ব্যক্তি ধারাবাহিকভাবে আমাদের সরকারি ও বাণিজ্যিক প্রতিষ্ঠান ও সংস্থায় সাইবার হামলা চালাতে কাজ করে যাচ্ছে। এর মধ্যে ডেমোক্র্যাটিক পার্টির ন্যাশনাল কমিটিও রয়েছে। তবে নির্বাচনের ফলে এ হ্যাকিংয়ের কোনও প্রভাব ছিল না।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: