সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুষ্ঠু নির্বাচনের জন্য দলগুলোর মতৈক্য প্রয়োজন: রাষ্ট্রপতি

1483802035নিউজ ডেস্ক:: রাষ্ট্রপতি আব্দুল হামিদ বলেছেন, ‘অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য একটি শক্তিশালী নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাজনৈতিক দলগুলোর মধ্যে মতৈক্যের প্রয়োজন।’

রাষ্ট্রপতি পরবর্তী নির্বাচন কমিশন গঠনে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর কাছ থেকে মতামত গ্রহণে তার উদ্যোগের অংশ হিসেবে শনিবার জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে এ কথা বলেন।

রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন। বঙ্গভবনের দরবার হলে অনুষ্ঠিত এ বৈঠকে দলের দশ সদস্যের একটি প্রতিনিধিদলের নেতৃত্ব দেন জাসদ সভাপতি আ স ম আব্দুর রব।

প্রায় ঘণ্টাব্যাপী বৈঠকে জাসদ ইসি গঠনে স্থায়ী সমাধানে আইন প্রণয়নসহ তিন দফা প্রস্তাব পেশ করেছে। এসময় আ স ম আব্দুর রব বলেন, ‘গণতন্ত্র এবং একটি নিরপেক্ষ নির্বাচনের জন্য আলোচনা গুরুত্বপূর্ণ বিষয়।’ বৈঠকে নতুন ইসি গঠনে গঠনমূলক প্রস্তাব দেয়ার জন্য জাসদ প্রতিনিধিদলকে রাষ্ট্রপতি ধন্যবাদ জানান বৈঠকে রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাষ্ট্রপতি পরবর্তী ইসি গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আনুষ্ঠানিক আলোচনার উদ্যোগ নেয়ার পর প্রথম গত ১৮ ডিসেম্বর বিএনপির সঙ্গে বৈঠক করেন। কাজী রকিবউদ্দিনের নেতৃত্বাধীন বর্তমান ইসির মেয়াদ আগামী ফেব্রুয়ারি মাসে শেষ হবে। -বাসস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: