সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জকিগঞ্জে ব্যবসায়ীদের সুপারী আবারো ব্রাম্মণবাড়িয়া বিজিবির হাতে আটক

1-daily-sylhet-atok-1জকিগঞ্জ প্রতিনিধি:: জকিগঞ্জের বিভিন্ন হাট থেকে ক্রয়কৃত সুপারী আবারো ব্রাক্ষণবাড়িয়া বর্ডার গার্ড ১২ ব্যাটেলিয়ান সদস্যদের হাতে আটক হওয়ায় অভিযোগ পাওয়া গেছে।

সুপারী ব্যবসায়ী আব্দুল ফাত্তাহ জানান, জকিগঞ্জের বিভিন্ন হাট বাজার থেকে ক্রয়কৃত সুপারী দেশের অন্য জেলায় প্রেরণের সময় ব্যবসায়ী মাসুক আহমদ, শামিম আহমদ, আবুল মিয়া, আব্দুল কাদির ও কবির আহমদের প্রায় ১৫ লক্ষ টাকা মূল্যের ২৩০ বস্তা সুপারী বিজিবি সদস্যরা শনিবার রাতে আটক করেছেন। গত সপ্তাহেও শায়েস্তাগঞ্জে বিজিবি সদস্যরা জকিগঞ্জের সুপারী ব্যবসায়ীদের সুপারী আটক করেন। দেশী সুপারী বিভিন্ন জেলায় প্রেরণের সময় বিজিবি সদস্যদের হাতে আটকের ঘটনায় ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হচ্ছেন।

সুপারী ব্যবসায়ী শামিম আহমদ মেম্বার জানান, জকিগঞ্জের প্রধান ফসল সুপারী। বছরে জকিগঞ্জ থেকে কোটি কোটি টাকার সুপারী ব্যবসা তারা অন্য জেলার ব্যবসায়ীদের সাথে করে থাকেন। কিন্তু বিজিবি সদস্যরা বার বার সুপারী আটক করে ব্যবসায় ক্ষতি সাধন করে। এতে জকিগঞ্জের সুপারী ব্যবসায়ীরা বিপাকে পড়েন। ব্যবসায়ীরা জকিগঞ্জে উৎপাদিত সুপারী ক্রয় না করলে চাষীরাও ক্ষতিগ্রস্থ হবেন।

গত সপ্তাহে শায়েস্তাগঞ্জের বিজির হাতে আটক সুপারী এখনো ছাড়া হয়নি। সপ্তাহের মাথায় আবারো জকিগঞ্জের সুপারী ব্যবসায়ীদের ১৫ লক্ষ টাকার সুপারী আটক করায় ব্যবসায়ীরা চরম ক্ষতিগ্রস্থ হচ্ছেন বলে তিনি জানান। সুপারী ব্যবসায়ীরা র্নিবিঘেœ ব্যবসা করতে সিলেটের জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারসহ উর্ধ্বতন মহলের হস্তক্ষেপ কামনা করেছেন। এ ব্যাপারে বর্ডার গাড ১২ ব্যাটেলিয়ানের দায়িত্বপ্রাপ্ত সিও’র সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনি রিসিভ করেননি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: