সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজারে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

index-15নিজস্ব সংবাদদাতা:: পরিবহন শ্রমিকদের ওপর হামলার বিচার, গাড়ি ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুরের ক্ষতিপূরণ দাবিতে শনিবার (০৭ জানুয়ারি) সকাল ৬টা থেকে মৌলভীবাজার জেলায় অনির্দিষ্টকালের ধর্মঘট ডাক দেওয়া হয়েছে। এর ফলে শনিবার মৌলভীবাজার থেকে কোনো বাস-ট্রাক-মাইক্রো-কার ছেড়ে যাবে না, এমনকি ঢুকতেও পারবে না।

শুক্রবার (০৬ জানুয়ারি) বিকেলে শ্রীমঙ্গল চৌমুহনী চত্বরে পরিবহন শ্রমিকদের এক সমাবেশে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সমাবেশে উপস্থিত ছিলেন- পরিবহন শ্রমিক ইউনিয়নের বিভাগীয় সাধারণ সম্পাদক সজিব আলী, মৌলভীবাজার পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি জামাল মিয়া, সম্পাদক অদুদ মিয়া, ট্রাক লরি শ্রমিক ইউনিয়ন শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি ঝিনু মিয়া, সম্পাদক শাহজাহান, কার, মাইক্রোবাস ও বাস শ্রমিক ইউনিয়নের শ্রীমঙ্গল শাখার সভাপতি ময়না মিয়া ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন প্রমুখ।

সমাবেশে পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা বলেন, ৮ জানুয়ারির মধ্যে পরিবহন ও ব্যবসায়ীদের ক্ষতিপূরণ না দেওয়া হলে গোটা সিলেট বিভাগকে অচল করে দেওয়া হবে বলে হুমকি দেওয়া হয়।

বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) সন্ধ্যায় শ্রীমঙ্গলে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কর্মকর্তার সঙ্গে এক পরিবহন শ্রমিকের কথা কাটাকাটি হয়। এর জের ধরে কিছু বিজিবি সদস্য ও পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষ হয়।

পরে বিজিবি সদস্যরা শ্রীমঙ্গলের পরিবহন শ্রমিক, ব্যবসায়ী ও পথচারীর ওপর হামলা চালায়। ভাঙচুর করে কয়েকশত গাড়ি ও দোকানপাট। এসময় গুলিবিদ্ধ হন প্রায় অর্ধশতাধিক মানুষ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: