সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইএস মিথ্যা প্রচারণা চালাচ্ছে: আল-কায়েদা

(FILES) In this still image from video obtained September 11, 2012, courtesy of the Site Intelligence Group shows al-Qaeda leader Ayman al-Zawahiri in a video, speaking from an undisclosed location, released by Al-Qaedaís media arm, as-Sahab, for the eleventh anniversary of the 9/11 attacks.  Al-Qaeda chief Ayman al-Zawahiri launched a new branch of the global Islamist extremist movement on September 3, 2014, to reinvigorate and expand its struggle in the Indian sub-continent .   AFP PHOTO / SITE INTELLIGENCE GROUP       == RESTRICTED TO EDITORIAL USE / MANDATORY CREDIT:  "AFP PHOTO /  Site Intelligence Group" / NO SALES / NO MARKETING / NO ADVERTISING CAMPAIGNS / DISTRIBUTED AS A SERVICE TO CLIENTS ==

আন্তর্জাতিক ডেস্ক:: আল-কায়েদার বিরুদ্ধে ইসলামিক স্টেট (আইএস) মিথ্যা প্রচারণা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন আল-কায়েদা নেতা আয়মান আল-জাওয়াহিরি। গত বৃহস্পতিবার এক ভিডিও বার্তায় তিনি এই মন্তব্য করেন।

বার্তায় জাওয়াহিরি বলেন, আল-কায়েদা শিয়া মুসলিমদের ওপর সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে এবং খ্রিস্টান নেতাদের সঙ্গে একজোট হয়ে কাজ করার প্রস্তুতি নিচ্ছে বলে অপপ্রচার চালাচ্ছে আইএস প্রধান আবু বকর আল-বাগদাদি।

তিনি বলেন, মিথ্যাবাদীদের মিথ্য দাবি, আমরা শিয়াদের নিন্দা করি না।

জাওয়াহিরি বলেন, আমি নাকি বলেছি, ভবিষ্যতে ইসলামিক খিলাফত সরকারের অংশ খ্রিস্টানরা হতে পারে। আমি শুধু বলেছি খ্রিস্টানরা ভূমি, কৃষি, বাণিজ্য ও অর্থে অংশীদার হতে পারবে এবং শরিয়া আইন অনুযায়ী আমরা ওইসব ক্ষেত্রে তাদের গোপনীয়তা বজায় রাখব।

আল-কায়েদা নেতা বলেন, আমি শিয়া মুসলিমদের বিস্তারলাভ করতে দেওয়ার আহ্বান জানাইনি। বরং আমি বলেছি, তাদের শিয়া নেতৃত্বাধীন ইরাকি সেনাবাহিনীর উপর হামলা চালাতে এবং সাধারণ নাগরিকদের উপর ক্রমাগত হামলা বন্ধ করতে।

তিনি বলেন, আমি তাদের বহুবার বাজার, পবিত্র স্থান ও মসজিদে হামলা করতে নিষেধ করেছি এবং সেনাবাহিনী, নিরাপত্তাবাহিনী, পুলিশ এবং শিয়া মিলিশিয়াদের ওপর হামলা করতে বলেছি।

২০১১ সালে মার্কিন বিশেষ বাহিনীর হাতে ওসামা বিন লাদেন নিহত হওয়ার পর আল-কায়েদার নেতৃত্বে আসেন আয়মান আল-জাওয়াহিরি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: