সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যমজ শিশুর অলৌকিক কাণ্ডে অবাক বিশ্ব!

12-1আন্তর্জাতিক ডেস্ক::
লাখ লাখ প্রতিযোগিকে হারিয়ে জন্ম নেয় কোনো শিশু। মাঝে মাঝে এ পৃথিবী তাকে উষ্ণ অভ্যর্থনা জানাতে পারে না। মায়ের গর্ভ থেকে উপযুক্ত বয়সে কোনো শিশুর জন্ম হলে স্বাভাবিক অবস্থায় বেঁচে যেতে পারে। কিন্তু মাত্র পাঁচ মাসে কোনও শিশুর জন্ম হলে তার বেঁচে থাকা প্রায় অসম্ভব। কোনও মিরাকেলই পারে তাকে বাঁচাতে।

সেই ‘অসম্ভব’কে সম্ভব করেছে যমজ দুই শিশু। দুজনের মিলিত ওজন শুধু সোয়া এক কেজি। মাত্র ২৫ সপ্তাহ মায়ের গর্ভে থেকেই জন্ম নিয়েছে এই যমজ যুগল। কীভাবে বেঁচে যাওয়ার এই অলৌকিক বিরল ঘটনার সাক্ষী হলো পৃথিবী।
মনের শক্তিকে পুঁজি করেই বিশ্বকে তাক লাগানো এই যমজ শিশুদের নাম লুইস ও লোগান। ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে উত্তর স্কটল্যান্ডের কেনটাইর শহরের এক হাসপাতালে জন্ম দেয় লিন ডেনলি।

জন্ম হওয়ার খানিক পরে ডাক্তার বলছে, এই যমজ শিশু আর কিছু সময় বেঁচে থাকতে পারে। ডেনলি সে কথা বিশ্বাস করেন নি। যমজ শিশু দুটিও মৃত্যুর বিরুদ্ধে লড়ে গেছে সেকেন্ডের পর সেকেন্ড, মিনিটের পর মিনিট, ঘণ্টার পর ঘণ্টা।
অবশেষে ডাক্তার ও ডেনলি মিলে প্লাস্টিক র‌্যাপিং পদ্ধতির ব্যবহার করেন। এসব ঘটনায় শিশু মারা যাওয়ার হার প্রায় ১০০ শতাংশ। শিশু দুটিকে বাঁচিয়ে দিলো প্লাস্টিকের র‌্যাপিং ও স্যান্ডুইচ ব্যাগ পদ্ধতি। প্লাস্টিকের র‌্যাপিং দিয়ে শিশু দুটিকে মোড়ানো হতো আর স্যান্ডুইচ ব্যাগের উপর রাখা হতো। এতে করে শিশু দুটির শরীর উষ্ণ রাখা হতো।

সৌভাগ্যের ছোঁয়া বলেন কিংবা অলৌকিক ঘটনা, তারা বেঁচে যায়। বেঁচে যাওয়ার কাহিনী শুনুন শিশু দুটির দায়িত্বে থাকা নার্স লিনের (৩৪) মুখে, ‘ওরা যখন জন্ম নেয়, তাদের শরীর পানির মতো দেখা যাচ্ছিল। রক্ত, হার, শিরাগুলো দেখা যাচ্ছিল। প্রথমে মনে করেছিলাম তাদের মনে হয় বেঁচে নেই। তারা আসলেই মিরাকেল ঘটিয়েছে। আমরা ভাবতেই পারি নি তারা এমন অলৌকিক সাধন করবে।’
ঠিক চার সপ্তাহ পর ওই হাসপাতাল থেকে তাদের রিলিজ দেয়া হয়। এখন তাদের বয়স দুই বছর। তারা একেবারে শারীরিকভাবে সুস্থ। স্বাভাবিকভাবে বেড়ে উঠছে মায়ের যত্নে।

সূত্র: ডেইলি মেইল

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: