সর্বশেষ আপডেট : ১০ মিনিট ২ সেকেন্ড আগে
সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘সেই সুন্দরটাকে আমি ছুঁতে চাই’

full_1337123205_1483729065বিনোদন ডেস্ক::

এই বিষয়ে এখনও কোনও দপ্তর নেই। কিংবা নিকট অতীতে এটা নিয়ে কেউ জরিপও চালায়নি। তবে খালি চোখে কিছু বিষয় এতটাই মালুম করা যায়, যেটার জন্য আর ওসবের দরকার পড়ে না।

এই যেমন, গেল পাঁচ বছরে একটানা এক নম্বর স্টেজ পারফর্মারের তালিকায় আটকে আছেন অাঁখি। অবশ্যই সেটা নারী বিভাগে। শো সংখ্যার বিচারে যৌথ (পুরুষ-নারী) হিসাব কসলেও ৩৬৫ দিনের যোগ-বিয়োগে সম্ভবত এগিয়ে থাকবেন তিনিই।

এ নিয়ে ‘আ..’ করার কোনও সুযোগ কারও আছে কি? নেই তো।

কণ্ঠ-গ্ল্যামার-যোগাযোগ-জনপ্রিয়তা এবং পারফর্মেন্স, সব মিলিয়ে দেশীয় সংগীতের বুঝি চোখের মনি হয়ে আছেন আঁখি। গেল শীতের মতো এই শীতেও কুয়াশা নামার পর থেকে তার আর ঘরে ফিরে দম ফেলারও ফুরসত নেই।

একই দিনে কক্সবাজার থেকে কশবা (সিলেট)! মাইক্রো-বিমান-লঞ্চে; ছুটছেন তো ছুটছেনই, দিগ্বিদিক। মাঝে মধ্যে তো এক দিনেই তিনটে শো হয়ে যাচ্ছে!

এর মধ্যেই হাসিমুখে গাইতে গাইতে কোমরে হাত বাঁকিয়ে নেচেও দিচ্ছেন জনসমুদ্রকে সামনে রেখে, শো’তে ক্লান্তিহীন।

তার ভাষায়, ‘যতক্ষণ বাঁচি, বাঁচতেই চাই; ঠিক বাঁচার মতো। জীবনটাকে আনন্দময় করতে চাই, চারপাশটাকেও আনন্দে রাখতে চাই। কারণ দুঃখের কারণ হতে চাই না। জেনেছি জীবন অনেক সুন্দর, সেই সুন্দরটাকে আমি ছুঁতে চাই।’

আজ, ৭ জানুয়ারি তারই জন্মদিন। শীত আসার আগেই খুব সচেতন ভাবে এই দিনটিকে তুলে রেখেছিলেন নিজের জন্য। নিজের বলতে, নিজেদের জন্য।

তার ভাষায়, ‌’প্রতিদিন শো করি। শুধু এই দিনটা ঘরের জন্য আগলে রেখেছি। বিশেষ করে আজ সারাদিন আমার দুই কন্যার জন্য। আমার শো না থাকা মানে ওদের ঈদ আনন্দ। আজ সেই আনন্দের উষ্ণতা নিতে চাই। এর বাইরে জন্মদিনের বিশেষ কোনও আয়োজন নেই। ওরাই আমার বিশেষ।’

গুণী অভিনেতা আলমগীর ও কবি খোশনূর কন্যা আঁখি’র শুরুটা হয় বেশ শৈশবে, অভিনয় দিয়ে! ১৯৮৪ সালে ‘ভাত দে’ ছবিতে অভিনয় করেন। জীবনের এই একটিমাত্র ছবি দিয়েই তিনি জয় করে নিয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

তবে অভিনয়ে নিয়মিত থাকেননি। চলচ্চিত্রে গান করতে গিয়ে সেখানে জনপ্রিয়তা পান এবং গানেই থিতু হয়ে যান। ১৯৯৭ সালে প্রকাশিত হয় তার প্রথম একক অ্যালবাম ‘প্রথম কলি’।

এরপর ১৭টি একক ছাড়াও শতাধিক দ্বৈত ও মিশ্র অ্যালবাম প্রকাশিত হয়েছে। এর মধ্যে রয়েছে- ‘বিষের কাঁটা’, ‘চোখের ভাষা’, ‘পিয়াসী অন্তর’, ‘স্বপ্নের রাজকুমার’, ‘তোমার কাছে’, ‘ভালোবাসা উড়িয়ে দিলাম’, ‘তুমি আর আমি’, ‘চোখ দিয়ে ছোঁব তোমায়’ প্রভৃতি।

মডেল হয়েছেন একাধিক পণ্যের। আর শৈশবের নাচ-অভিনয় অভিজ্ঞতা কাজে লাগিয়েছেন নিজের কিছু জমকালো মিউজিক ভিডিওতে।

সফল এই সংগীত তারকার জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা। কিন্তু বয়সটা তো আর জানা হলো না! ইফ উই ডোন্ট মাইন্ড… কত হলো এবার? পাঠক-শ্রোতারা খুউব জানতে চায়…। জবাবেও খুব সচেতন!

আঁখি বললেন, ‘যারা জানতে চায় তারা আমার আসল ফ্যান না। তাদের বলে দিবেন, শিল্পীদের বয়স সবুজেই আটকে থাকে। বাড়ে না, বরং মাঝে মাঝে কমে!’

সূত্র: বাংলা ট্রিবিউন

fakhrul_islam

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: