সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৩ সেকেন্ড আগে
বুধবার, ১৮ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দু:স্থ ও অসহায়দের পাশে থাকলে সৃষ্টিকর্তার নৈকট্য পাওয়া সহজ : কামরান

3-copyনিজস্ব প্রতিবেদক ::
আমাদের মধ্যে প্রত্যেক ব্যক্তি বা সংগঠন যদি এভাবে গরীব, দু:স্থ, অসহায় ও ছিন্নমুলদের পাশে এগিয়ে আসা যায় তবে তাদের দু:খ দুর্দশা কিছুটা হলেও লাঘব করা সম্ভব। দু:স্থ ও অসহায়দের পাশে থাকলে সৃষ্টিকর্তার নৈকট্য পাওয়া সহজ। কথাগুলো বলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য সিসিকের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।

গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় সিলেটের তোপখানাস্থ ক্বীন ব্রীজ সংলগ্ন সার্কিট হাউস গেইটের সামনে বৃহত্তর সিলেটের আইনী ও সামাজিক সংগঠন “গ্রেটার সিলেট ল’ গ্রাজুয়েট এসোসিয়েশন” এর উদ্যোগে গরীব, দু:স্থ, অসহায় ও ছিন্নমুলদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে রাখছিলেন।
কামরান আরো বলেন, একবার নিজেকে এই অসহায় জনগোষ্ঠির স্থানে চিন্তা করলে অনুধাবন করা তারা কি কষ্ঠ যাতনা ভোগ করে দিনের পর দিন, রাতের পর রাত কাটায়। তাই বিত্তবানদের প্রতি এ ধরনের সামাজিক ও জনহিতকর মহতী কার্যক্রমে এগিয়ে আসার আহ্বান জানান। তবেই পাওয়া যাবে প্রশান্তি। বিত্তকে চিত্ত দিয়ে অনুধাবন করলেই সেই প্রশান্তি লাভ করা সম্ভব।

তিনি উপস্থিত সংগঠনের সকল সদস্য ও অতিথি সহ শীতবস্ত্র গ্রহীতাদের অশেষ ধন্যবাদ ও সাধুবাদ জানান। ভবিষ্যতে এ সংগঠনের যেকোন মহতী কাজে তিনি সম্পৃক্ত থাকবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন।

সংগঠনের সভাপতি মো. কামাল আহমদের সভাপতিত্বে এবং সংগঠনের সহ-সাধারণ সম্পাদক মোছা. কুলসুমা নূর চৌধুরী লিপি ও সহ-দপ্তর সম্পাদক মেহেরুন্নেছা মিলার যৌথ পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক ও রাজনীতিবিদ জিন্দাবাজারস্থ ওয়েষ্ট ওয়ার্ল্ড শপিং সিটির চেয়ারম্যান লায়েক আহমদ চৌধুরী, সিলেট কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি ও জাতীয়ভাবে শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত মো. এহছানুল হক তাহের, সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ-সাধারন সম্পাদক এম. সাইফুর রহমান তালুকদার, দক্ষিণ সুরমা অনলাইন প্রেসক্লাব সভাপতি আফরোজ খান, ছিন্নমুল শিশু উন্নয়ন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি এম. এ কাদির চৌধুরী ফারহান ও সানি ইমিগ্রেশন সার্ভিসেস’র সিইও মোহাম্মদ আসাদুজ্জামান।

বিশেষ অতিথির বক্তব্যে বক্তারা বলেন, বর্তমান সমাজে একটা অস্থিরতা বিরাজ করছে। এর মধ্যে এ ধরনের সামাজিক মহতী কার্যক্রমে সংগঠনটি সত্যিই প্রশংসা পাওয়ার দাবীদার। তারা এই সংগঠনের উত্তরোত্তর সাফল্য ও মঙ্গল কামনা করেন।
সভাপতির বক্তব্যে সংগঠনের সভাপতি মো. কামাল আহমদ বলেন, আমাদের এই সংগঠনটির বয়স বেশী দিন হয় নাই। কিন্তু আমরা এরই মধ্যে বিভিন্ন কর্মসূচী পালন করেছি। নিয়মিত সভা সমাবেশ করেছি। আমাদের সংগঠনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য হলো অবহেলিত জনগোষ্ঠিকে আইনী ও সামাজিকভাবে সহায়তা প্রদান করা। এরই ধারাবাহিকতায় আজকের এই শীতবস্ত্র বিতরণের আয়োজন। আমরা বিশ্বাস করি যেকোন মহতী কাজে দেশের সাধারন জনতা আমাদের পাশে থাকবেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- সংগঠক মো. ইউসুফ আহমদ, অনলাইন পোর্টাল নববার্তা সিলেটের ব্যুরো চীফ উদয় জুয়েল, সিলেট বাংলা নিউজ এর অন্যতম রিপোর্টার মো. জুনেল আহমদ (আরিফ) ও ইমন দাস।
উপস্থিত ছিলেন- সংগঠনের সহ-সভাপতি মো. আশিকুজ্জামান, কোষাধ্যক্ষ মো. হেলাল আহমদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক জয়ন্ত কর, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফজল মাহমুদ, দপ্তর সম্পাদক অমর চন্দ্র দত্ত, সাংস্কৃতিক সম্পাদক অলক কান্তি সরকার, সমাজসেবা সম্পাদক একেএম কামরুজ্জামান মাসুম, সহ-আইন সম্পাদক টিংকু রঞ্জন চৌধুরী, নির্বাহী সদস্য- মোরশেদ খান, আছিয়া বেগম, আয়েশা আক্তার ফাহমিদা, মো. রফিক মিয়া, মনোয়ার হোসেন রুপক, সঞ্জিত ভট্রাচার্য, অংকুর দাস, ইকবাল হোসেন কামালী, এটিএম রফিকুল আরেফিন চৌধুরী, ওলিউর রহমান, আয়েশা আক্তার, একলিমা বেগম, প্রদীপ্ত ভট্রাচার্য প্রমূখ।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন- সংগঠনের সদস্য মো. ইমরান খাঁন। স্বাগত বক্তব্য দেন- সংগঠনের অন্যতম সদস্য মো. কামাল হোসাইন। অনুষ্ঠানে শতাধিক শীতার্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: