সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৪০ সেকেন্ড আগে
শনিবার, ২১ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ধোনি খেলা ছাড়লে ওর বাড়ির সামনে ধর্না দিবো: গাভাস্কার

full_1132874816_1483615108খেলাধুলা ডেস্ক:: সবাইকে চমকে দিয়েই ভারতের ক্রিকেটের ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে সরে দাড়ালেন। এখন জল্পনা শুরু হয়েছে যে, খেলাও ছেড়ে দিবেন তিনি। তবে তার খেলা ছাড়া নিয়ে শঙ্কিত ভারতের সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার।

গাভাস্কার বলেন, ”ও যদি খেলা ছাড়ে তা হলে আমি প্রথম মানুষ হব যে ওর বাড়ির সামনে ধরনায় বসব ওকে ফিরিয়ে আনার জন্য। প্লেয়ার হিসেবে ও এখনও ধ্বংসাত্মক। যে কোনও সময় খেলার ভাগ্য পরিবর্তন করে দিতে পারে এক ওভারে। প্লেয়ার ধোনিকে ভারতের এখনও প্রয়োজন রয়েছে। আমি এটা যেনে খুশি যে ও প্লেয়ার হিসেবে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।”

তবে গাভাস্কার মনে করেন অধিনায়কত্ব ছেড়ে ধোনি ওর ব্যাটিং ও উইকেট কিপিংয়ে অনেক বেশি মন দিতে পারবেন।

তিনি বলেন, ”এ বার ধোনির জন্য উইকেট কিপিং অনেক সহজ হয়ে যাবে। কারণ ওকে বোলিং চেঞ্জ, ফিল্ড সেটিং নিয়ে ভাবতে হবে না। যেটা কখনও কখনও ওর খেলায় প্রভাব ফেলত।”

ধোনির ব্যাটিং পজিশন নিয়েও মুখ খুলেছেন তিনি। তার মতে, ধোনির এখন চার অথবা পাঁচে ব্যাট করতে নামা উচিত।

তিনি বলেন, ”আশা করি বিরাট ধোনিকে চার অথবা পাঁচে ব্যাট করাবে। এর পরে নামালে কোনও কাজে লাগবে না। এটা ঠিক ও ভাল ফিনিশার কিন্তু ও বড় ইনিংসও খেলতে পারে। চার অথবা পাঁচে নেমে ফিনিশারের কাজও করতে পারে।”

ধোনি আর বিরাটের মাঠের মধ্যের বোঝাপড়াটাও দলের সম্পদ বলে মনে করেন সুনীল গাভাস্কার। ধোনির অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তে যে খুব একটা অবাক নন তিনি সেটাও পরিষ্কার করে দেন, ”আমি ধোনির সিন্ধান্তে অবাক হইনি। কিন্তু একটু দ্রুত হয়ে গেল। আমি ভেবেছিলাম ও চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত অধিনায়কত্ব করবে। তার পর বিরাটকে দায়িত্ব তুলে দেওয়া হবে। কিন্তু বিরাটের নেতৃত্বে টেস্ট দলের টানা সাফল্যের পর এখনই দায়িত্বটা তাকেই তুলে দেওয়ার কথা ভাবাটাও অস্বাভাবিক নয়।”

বিরাটের যোগ্যতা নিয়েও আত্মবিশ্বাসী গাভাস্কার। আইপিএল-এ টানা অধিনায়কত্ব করছেন। লিমিটেড ওভারেও সাফল্য দেখিয়েছেন সেদিক থেকে দেখতে গেলে। অনেক সময় দেখা যায় অধিনায়কত্বের চাপ সমস্যায় ফেলে। কিন্তু বিরাট প্রমাণ করেছেন এটা তাকে সমস্যায় ফেলে না। সেদিক থেকে দেখতে গেলে কেউ না কেউ তৈরি হয়েই যায় বলে মনে করেন প্রাক্তন এই অধিনায়ক।

বলেন, ”আমরা যখন ভাবি কোনও একজন ব্যাক্তিত্বের পর জায়গাটা শূন্য হয়ে যাবে তখনই দেখা যায় কেউ না কেউ উঠে আসছে। ক্রিকেট এমনই। এখন ধোনির খেলাটাকেই উপভোগ করব। ধোনির মতো ক্রিকেটার যুগে একটাই আসে।”

২০১৯ বিশ্বকাপ পর্যন্তও ধোনি থাকবেন কি না সেটাও এখন আর নিশ্চিত করে কেউ বলতে পারছেন না। কখন আবার অবসরের বার্তা আসবে সেই আশঙ্কায় রয়েছে সকলে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: