সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৯ সেকেন্ড আগে
সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘পুতিনের হস্তক্ষেপেই ট্রাম্পের জয়’

full_469021689_1483683367আন্তর্জাতিক ডেস্ক:: মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়টি এবার আনুষ্ঠানিকভাবে ব্যাখ্যা করবেন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা প্রধান। ন্যাশনাল ইন্টলিজেন্সের পরিচালক জেনারেল জেমস ক্ল্যাপার বলেন, তিনি নিশ্চিত যে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশেই ডেমোক্রেটিক পার্টির ই-মেইল হ্যাক করা হয়েছে।

এ সংক্রান্ত সকল প্রমাণাদি আগামি সপ্তাহে প্রকাশ করা হবে।

রাশিয়া আগেই এ ধরনের অভিযোগ অস্বীকার করেছে তবে যুক্তরাষ্ট্র এরই মধ্যে রুশ কূটনীতিকদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ও তাদের দেশটি থেকে চলে যেতে বাধ্য করেছে।

এদিকে গত নভেম্বরের নির্বাচনে বিদেশি শক্তির হস্তক্ষেপ নিয়ে তৈরি একটি রিপোর্ট বৃহস্পতিবার প্রেসিডেন্ট বারাক ওবামার কাছে পাঠানো হয়েছে।

শুক্রবার নব-নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে এ বিষয়ে অবহিত করা হবে। আর পুরো রিপোর্টের আন-ক্লাসিফায়েড ভার্সন আগামী সপ্তাহে প্রকাশ করা হবে।

যুক্তরাষ্ট্রের উচ্চ পর্যায়ের গোয়েন্দা কর্মকর্তারা এই বিদেশি হস্তক্ষেপ বিষয়ক তাদের কাছে থাকা তথ্য নিয়ে এরই মধ্যে সেনেটের আর্মড সার্ভিস কমিটির কাছে তাদের সাক্ষ্য দিয়েছেন।

তাদের মতে, মস্কো গত নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে সহযোগিতার আর ডেমোক্র্যাট প্রার্থী হিলারিকে হারাতে নির্বাচনী প্রক্রিয়ায় হস্তক্ষেপ করেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: