সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শৈশবে হোটেলে বাসন মাজতেন ওম পুরী

1483688129বিনোদন ডেস্ক:: শুক্রবার অসংখ্য ভক্ত-অনুরাগীকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা ওম পুরী। হৃদরোগে আক্রান্ত হয়ে ৬৬ বছর বয়সে মুম্বাইতে নিজের বাসভবনে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। ওম পুরী বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন বলে জানিয়েছেন তার স্ত্রী নন্দিতা পুরী।
কেবল বলিউডে নয়, আরও নানান দেশের নানান ভাষার ছবিতে অভিনয় করেছেন ওম পুরী। পাকিস্তানি, ব্রিটিশ ও হলিউড ছবিতে অভিনয় করে নাম কামিয়েছেন তিনি।
এই বর্ষীয়ান অভিনেতা অভিনয়ে বিশেষ দক্ষতার জন্য ১৯৯০ সালে পদ্মশ্রী পান। একাধিকবার ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন তিনি।
১৯৭৬ সালে মারাঠি ছবি ‘ঘসিরাম কোতয়াল’ থেকে শুরু করে ‘গান্ধি’, আক্রোশ, অর্ধসত্য, সদ্গতি, ডিস্কো ডান্সার, ম্যাচিস, ঘায়েলসহ নানা জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন ওম পুরী।
হরিয়ানার আম্বালায় একটি পঞ্জাবি পরিবারে ৮ অক্টোবর, ১৯৫০ সালে জন্ম হয় ওম পুরীর। বাবা রেলের চাকরি করতেন। পুনের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইন্সটিটিউট থেকে গ্রাজুয়েশন করেন তিনি। এরপর তার চলচ্চিত্র জীবনের শুরু।
নানান সংগ্রামের মধ্যে দিয়ে কেটেছে ওম পুরীর জীবন। পরিবারের আর্থিক সমস্যা থাকায় প্রথম দিকে একটি কয়লার ফার্মে কাজ করতেন তিনি। শুধু তাই নয়; পরিবার চালানোর জন্য সাত বছর বয়সে একটি ছোটখাটো হোটেলেও কাজ করেছেন তিনি। সেখানে বাসন মাজতেন কিংবদন্তী এই অভিনেতা। কিন্তু একদিন চুরি করার অভিযোগে হোটেলের মালিক তাকে চাকরি থেকে বিদায় করে দেয়।
ছোটবেলা থেকেই ট্রেনের প্রতি একটি অদ্ভুত ভালোবাসা ছিল এই অভিনেতার। তাই বড় হয়ে ট্রেনের ড্রাইভার হওয়ার ইচ্ছে ছিল তার। জীবনের বেশ কিছুদিন পাটিয়ালাতে দাদীর বাড়িতে কাটিয়েছিলেন ওম পুরী।
স্ত্রী নন্দিতা ওম পুরীর জীবনের কথা নিয়ে একটি বই লিখেছিলেন। নাম ‘অসাধারণ নায়ক ওম পুরী’। বইতে তিনি লিখেছিলেন, ১৪ বছর বয়সে ওম পুরী বাড়ির পরিচারিকার সঙ্গে সেক্স করেছিলেন। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় বেশ বিতর্কও উঠে।
নন্দিতা তার বইতে আরও লিখেছিলেন যে, দাদীর বাড়ির ৫৫ বছরের পরিচারিকার প্রেমে পড়েছিলেন ওম পুরী। ওই মহিলাই ওম পুরীর জীবনের প্রথম প্রেম ছিলেন।
নন্দিতা তার বইতে ওম পুরী সম্বন্ধে বেশ কিছু বিতর্কিত মন্তব্য করেছিলেন। তিনি জানিয়েছিলেন যে, ওম পুরী নিজের থেকে বড় বয়সের নারীদের প্রতি আকৃষ্ট হতেন।
১৯৭২ সালে মরাঠি ছবি ‘ঘাসিরাম কোতয়াল’ দিয়ে কাজ শুরু করেন ওম পুরী। চলচ্চিত্রের পাশাপাশি মঞ্চেও অভিনয় করেছেন তিনি। তাকে শেষবার পর্দায় দেখা গিয়েছিল পাকিস্তানি কমেডি ছবি ‘অ্যাক্টর ইন ল’-তে।
গান্ধি, আক্রোশ, অর্ধসত্য, সদ্গতি, ডিস্কো ডান্সার, ম্যাচিস, ঘায়েলসহ বহু জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন ওম পুরী। সম্প্রতি তাকে বলিউডি ছবি ‘বজরঙ্গি ভাইজান’-এ দেখা গিয়েছিল। সূত্র- ভ্যারিটি ও ইন্ডিয়া ডটকম।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: