সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশের চ্যালেঞ্জিং টার্গেট

munr-1খেলাধুলা ডেস্ক::

৪৬ রানে তিন কিউই ব্যাটসম্যানকে তুলে নেওয়ায় বাংলাদেশের সিরিজে ফেরার স্বপ্নটা উজ্জ্বল হয়েছিল। তবে টাইগারদের সামনে বাধার প্রাচীর হয়ে দাঁড়ালেন কলিন মুনরো। বাঁহাতি এই ব্যাটসম্যানের শতকে বাংলাদেশের সিরিজে ফেরাটা কঠিন হয়ে দাঁড়িয়েছে। জয়ের জন্য টাইগারদের সামনে ১৯৬ রানের কঠিন লক্ষ্য রাখল স্বাগতিক নিউজিল্যান্ড।

এর আগে টস হেরে ফিল্ডিং করতে নামা বাংলাদেশের শুরুটা হয়েছিল দুর্দান্ত। ইনিংসের প্রথম বলেই কিউই উইকেটরক্ষক-ব্যাটসম্যান লুক রনকিকে ফিরিয়ে দেন মাশরাফি। পয়েন্টে রনকির সহজ ক্যাচ ধরেন মোসাদ্দেক। ভালো শুরুর সেই ধারা ধরে রাখেন সাকিব আল হাসান। নিজের প্রথম ওভারে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনকে ফিরিয়ে দেন তিনি। এই অলরাউন্ডারকে উড়িয়ে মারতে গিয়ে তামিমকে ক্যাচ দেন উইলিয়ামসন। আউট হওয়ার আগে ১৩ বলে ১২ রান করেন নিউজিল্যান্ড অধিনায়ক। দলের রান তখন ২ উইকেটে ৪২ রান।

দলীয় ৪৬ রানে তৃতীয় উইকেট হারায় স্বাগতিকরা। কোরে অ্যান্ডারসনকে বোল্ড করেন মোসাদ্দেক হোসেন। ডানহাতি এই স্পিনারের বল বুঝে ওঠার আগেই স্টাম্প ভেঙে যায় অ্যান্ডারসনের। মাত্র ৪ রান করেন অ্যান্ডারসন। নিয়মিত বিরতিতে উইকেট হারালেও কলিন মুনরো তাঁর স্বাভাবিক খেলাটাই চালিয়ে যান। মাত্র ৩১ বলে হাফ সেঞ্চুরিতে পৌঁছান তিনি। চারটি চার ও তিন ছয়ে অর্ধশতক পূর্ণ করেন বাঁহাতি এই ব্যাটসম্যান। হাফ সেঞ্চুরি করার পর আরো ভয়ানক হয়ে ওঠেন মুনরো। পরের অর্ধশতকে পৌঁছাতে আর মাত্র ২০ বল খেলেন তিনি। অপর প্রান্তে মুনরোকে দারুণ সঙ্গ দিয়ে যান টম ব্রুস। ৩২ বলে চারটি চার ও একমাত্র ছয়ে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন ব্রুস। মাত্র ৫২ বলে শতরানের জুটি গড়েন মুনরো ও টম ব্রুস। যেখানে মুনরো একাই করেন ৬৬ রান। ক্যারিয়ারের প্রথম শতক করার পরই আউট হন মুনরো। রুবেলের বলে উইকেটরক্ষক নুরুল হাসান সোহানকে ক্যাচ দেওয়ার আগে ৫৪ বলে ১০১ রান করেন তিনি।

এরপর দ্রুতই বিদায় নেন কলিন গ্র্যান্ডহোম। এরপর জিমি নিশামকেও ফেরান রুবেল হোসেন। তবে শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৯৫ রান করেছে নিউজিল্যান্ড। যার অর্থ হচ্ছে জয়ের জন্য প্রতি ওভারে প্রায় ১০ রান করে তুলতে হবে বাংলাদেশকে। প্রথম টি-টোয়েন্টি ম্যাচের একাদশ নিয়েই মাঠে নেমেছে বাংলাদেশ। অন্যদিকে কিউই লাইনআপে তিনটি পরিবর্তন এসেছে। ম্যাট হেনরি, লোকি ফার্গুসন ও নেইল ব্রুমের পরিবর্তে ঈশ শোধি, ট্রেন্ট বোল্ট ও জিমি নিশামকে দলে নেওয়া হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: