সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ২২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘সিরিয়ার অর্থনৈতিক অবকাঠামো ধ্বংস করছে মার্কিন জোট’

1483598208আন্তর্জাতিক ডেস্ক:: ‘মার্কিন নেতৃত্বাধীন কথিত আন্তর্জাতিক জোট সিরিয়ায় তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠীর তেল উৎপাদন স্থাপনাগুলোতে বোমা হামলা না করে বরং দেশটির অর্থনৈতিক স্থাপনাগুলোর ওপর একের পর এক বোমা বর্ষণ করছে বলে রাশিয়া অভিযোগ তুলেছে।

মধ্যপ্রাচ্যভিত্তিক টিভি চ্যানেল ‘প্রেস টিভিতে’ বলা হয়েছে, রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল ইগর কোনাশেংকভ বুধবার এ মন্তব্য করেছেন। রাশিয়া সিরিয়ায় ‘পোড়ামাটি নীতি’ অনুসরণ করছে বলে মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ পরিচালক জন ব্রেনান বক্তব্য দেয়ার কয়েক ঘণ্টারর মধ্যেই এ বিবৃতি দিলেন কোনাশেংকভ।

তিনি বলেন, ব্রেনান ভালো করেই জানেন, রাশিয়া অভিযানে নামার অনেক আগে থেকেই মার্কিন নেতৃত্বাধীন জোট পর্যায়ক্রমে সিরিয়ার অর্থনৈতিক অবকাঠামো ধ্বংস করছিল। সিরিয়ার বৈধ সরকারকে দুর্বল করার জন্যেই এ কাজ করা হয়েছিল। এতে কয়েক লাখ শরণার্থীর বোঝা বেসামরিক জনগোষ্ঠীর উপর চাপিয়ে দেয়ার বিষয়টি নিয়েও কোনো পরোয়া করা হয় নি বলে জানান তিনি।

এছাড়া, মার্কিন নেতৃত্বাধীন জোট দায়েশের তেল স্থাপনাকে তাদের বোমা হামলার লক্ষ্যবস্তু করছে না বলে অভিযোগ করেন তিনি। কোনাশেংকভ বলেন, বিস্ময়করভাবে এ জোট দায়েশ অধিকৃত তেল স্থাপনায় হামলা করে নি। এতে দায়েশ প্রতি মাসে কোটি কোটি ডলারের অবৈধ তেল বাণিজ্যের সুযোগ পেয়েছে। পাশাপাশি গোটা পৃথিবীর সন্ত্রাসীদেরও দায়েশ জড়ো করতে সক্ষম হয়েছে।

সিরিয়ায় যা করেছে সে জন্য আজ হোক বা কাল হোক আমেরিকাকে জবাবদিহি করতে হবে বলেও জানান তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: