সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
বুধবার, ১৬ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গোলাপগঞ্জের তাওহীদি জনতার পক্ষে রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ সম্পন্ন

unnamed-3জাহিদ উদ্দিন, গোলাপগঞ্জ:: গোলাপগঞ্জের তাওহীদি জনতার পক্ষ থেকে মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গা মুসলমান শরণার্থীদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ সফলতার সাথে সম্পন্ন হয়েছে। ৫দিন ব্যাপী সাহায্য ও ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম শেষে গোলাপগঞ্জ উপজেলার তাওহীদি জনতার পক্ষ থেকে প্রেরিত টিম রবিবার সকাল ৯ টায় গোলাপগঞ্জে প্রত্যাবর্তন করেছে।

গত ২৭ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত ৫ দিন যাবত তারা টেকনাফের মাঠপাড়া, পল্লানপাড়া, ওলিয়াবাদ, আদর্শগ্রাম, দমদমিয়া, সাবরাং, কুতুপালং, লেদা এবং কক্সবাজারের সদর হাসপাতাল, অউখিয়া, হ্নীলা, রামু, জুয়ারিয়ানালা, কলেজগেট ঈদগাহ মাঠসহ প্রত্যন্ত এলাকায় আশ্রয় নেয়া শরণার্থীদের মধ্যে ১৪০ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী প্রদান, শাড়ী, থ্রীপিসসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী ও শীতবস্ত্র ছাড়াও ৯ জন রোগি, ১২০ টি পরিবারের মাঝে প্রায় ১ লক্ষ ৬০ হাজার টাকা নগদ অর্থ প্রদান করা হয়। এ সময় তারা বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে ত্রাণ কার্যক্রম পরিচালনা করেন।তারা আশ্রিত দুর্গত মানুষের সাথে কথা বলেন। তাদের সামনে নৃশংস নির্যাতনের ভয়াবহ চিত্র তুলে ধরেন রোহিঙ্গা মুসলিমরা।প্রেরিত টিমের সদস্যরা বলেন আন্তর্জাতিক হস্তক্ষেপ ছাড়া রোহিঙ্গা মুসলমানদের সমস্যা সমাধানের কোন উপায় নেই। আর মানবেতর জীবনযাপনকারী রোহিঙ্গাদের পুনর্বাসনের কোন ব্যবস্থা না হলে তারা জীবনের তাগিদে যে কোন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ার আশংকা রয়েছে যা বাংলাদেশ সরকারসহ বিশ্বের কোন সরকার বা জনগণের কাম্য হতে পারে না। গোলাপগঞ্জ উপজেলার তাওহীদি জনতার পক্ষ থেকে বিশিষ্ট ব্যবসায়ী আফছার আহমদ চৌধুরীর নেতৃত্বে ত্রাণ বিতরণ কার্যক্রম টিমের সদস্যরা ছিলেন ব্যবসায়ী সুলেমান আহমদ, মাওলানা ইমরান হোসাইন, জলাল উদ্দিন, রেজওয়ান আহমদ।

এ দিকে রোহিঙ্গা মুসলমান শরণার্থীদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ সফলতার সাথে সম্পন্ন হয়েছে কিনা এ বিষয়ে পর্যালোচনা করার জন্য বুধবার রাতে গোলাপগঞ্জ চৌমুহনী জামে মসজিদে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।সর্বস্থরের তাওহীদি জনতার আহবায়ক হাফিজ মাওলানা আব্দুল গফফারের সভাপতিত্বে ও এ ওয়াহাব প্লাজা মার্কেটের ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আবু জাহেদ সিদ্দিকীর পরিচালনায় উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ চৌমুহনী জামে মসজিদের ঈমাম ও খতিব মাওলানা ওয়ারিছ উদ্দিন, মাওলানা আব্দুল মতিন (নাদিয়ার হুজুর), গোলাপগঞ্জ মার্ভেলাস টাওয়ারের এমডি হাফিজ নুরুল হুদা, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহিদুর রহমান সুহেদ, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি এম আব্দুল জলিল, বিশিষ্ট ব্যবসায়ী আফছর আহমদ চৌধুরী।
সভায় গোলাপগঞ্জের সর্বস্তরের তাওহীদি জনতার দান খয়রাত ও শীতবস্ত্রের কাপড় সুষ্টভাবে পৌছে দেওয়ায় মহান আল্লাহর কাছে শোকরিয়া আদায় করে মোনাজাত করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: