সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
সোমবার, ২৬ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফিরে দেখা : কানাইঘাটের আলোচিত চার হত্যাকাণ্ড

ddddddddআমিনুল ইসলাম ::
আলোচনা আর সমালোচনা। তবুও ছিল সাফল্য। এভাবেই আলোচিত ছিল কানাইঘাট উপজেলা। গেল বছর ছোটোখাটো চুরি হলেও উপজেলার কোথাও কোনো ডাকাতির ঘটনা ঘটেনি। থানায় একটি মাত্র গরু চুরির মামলা হলেও বিশেষ অভিযান চালিয়ে গরুটি উদ্ধার করে কানাইঘাট থানাপুলিশ এবং দুটি মাত্র গাড়ি চুরি হলেও একটি গাড়ি উদ্ধার করা হয়। তবে খুন হয়েছেন চারজন।
গত বছরের শুরুতে গাছবাড়ি তিনচটি গ্রামের বাসিন্দা বাবুর্চি জামাল উদ্দিন উপজেলার শহর উল্লাহ মার্কেট থেকে নিখোঁজ হন। নিখোঁজের ৫ দিন পর ১৯ ফেব্রুয়ারি লামা ঝিঙ্গাবাড়ি কটালপুর খাইছনা বিলের পাশ থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়। আলোচিত এ ঘটনার ৭ মাস যেতে না যেতে সেপ্টেম্বরে ঘটে আলোচিত আরো দুটি হত্যাকান্ড। ১ সেপ্টেম্বর সদর ইউনিয়নের সোনাপুর গ্রামের আবু বক্করের ছেলে দর্জি ইমরান নিখোঁজ হন। পরিবারের পক্ষ থেকে থানায় নিখোঁজ মামলা দায়ের করলে কানাইঘাট থানা পুলিশ ২৪ সেপ্টেম্বর উপজেলার বড়চতুল ইউনিয়নের নয়াগ্রামের একটি পুকুরের তলদেশ থেকে বস্তাবন্দি ইমরানের লাশ উদ্ধার করে।
ইমরানের লাশ উদ্ধারের একদিনের মাথায় ২৫ সেপ্টেম্বর একই কায়দায় ইউনিয়নের এরালিগুল গ্রামের তেরাব আলীর চর্তুথ শ্রেণিতে পড়–য়া ১২ বছরের শিশুকন্যা সুলতানা নিখোঁজ হয়।
এর ৩ দিনের মাথায় কানাইঘাট থানাপুলিশ পাহাড়ের চূড়ার পাদদেশ থেকে মাটিচাপা অবস্থায় তাঁর লাশ উদ্ধার করে। এই দু’টি পৈচাশিক ঘটনার হত্যাকারীদের পুলিশ গ্রেপ্তার করলেও স্থানীয়রা এসব ঘটনার জন্য আইনশৃঙ্খলার অবনতিকেই দায়ী করেন।
এখন শুধু অপেক্ষার পালা কেমন কাটবে ২০১৭। আর নতুন কোনো ন্যক্কারজনক ঘটনা চান না এ জনপদের মানুষ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: