সর্বশেষ আপডেট : ১২ মিনিট ১৪ সেকেন্ড আগে
সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দাউদের ১৫ হাজার কোটির সম্পত্তি বাজেয়াপ্ত

11-231ডেইলি সিলেট ডেস্ক ::
দাউদ ইব্রাহিমের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছে সংযুক্ত আরব আমিরাত। মঙ্গলবার এই আন্ডারওয়ার্ল্ড ডনের ১৫ হাজার কোটি টাকা মূল্যের সম্পত্তি বাজেয়াপ্ত করেছে তারা। সূত্রের বরাত দিয়ে ভারতীয় দৈনিক ফিনান্সিয়াল এক্সেপ্রেসে এ খবর জানায়।

কিছু দিন আগে ভারতের প্রধানমন্ত্রী মোদি এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল আরব আমিরাতে গিয়েছিলেন। সেসময় দাউদের সম্পত্তির একটি গোপন নথি আমিরশাহী প্রশাসনের হাতে দিয়ে এসেছিলেন।

সেই নথি নিয়েই আমিরাতে দাউদের অবৈধ সম্পত্তির খোঁজ নিতে শুরু করে প্রশাসন। মেলে ১৫ হাজার কোটি টাকার সম্পত্তির হদিশ। যার মধ্যে দাউদের দুবাইয়ের সম্পত্তিও রয়েছে। জানা যায়, দুবাইয়ে গোল্ডেন বক্স নামে একটি কোম্পানিও চালান দাউদের ভাই আনিস ইব্রাহিম। আমিরাতের প্রশাসনের নজরে রয়েছে সেটিও।

মঙ্গলবারই স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, কেন্দ্রীয় সরকার দাউদকে দেশে আনার চেষ্টা করছে।

অবশ্য বহু বছর ধরেই এই চেষ্টা চলছে। কিন্তু ১৯৯৩ সালে মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণের মূল অভিযুক্ত দাউদকে এত বছরেও ভারতে এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো সম্ভব হয়নি। পাক মদতে বিদেশে বহাল তবিয়তেই রয়েছে দাউদ ইব্রাহিম।

দাউদ দীর্ঘদিন ভারতে না থাকলেও সেখানে এখনও দাউদ কোম্পানির প্রভাব রয়েছে। চলচ্চিত্র পরিচালক বিশাল মিশ্র এবং প্রযোজক বিনোদ রমনীর অভিযোগেই সেটাই স্পষ্ট। তারা পুলিশকে জানান, আসন্ন ছবি ‘কফি উইথ ডি’তে দাউদকে ব্যঙ্গ করায় এই ডনের অন্যতম সঙ্গী ছোটা শাকিলের তরফ থেকে হুমকি এসেছে। শাকিলের দাবি, ছবি থেকে ওই দৃশ্য বাদ দিতে হবে।

সূত্র: ফিনান্সিয়াল এক্সপ্রেস

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: