সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৪৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্বপ্নপূরণের শেষ ধাপে হোঁচট সাবিনাদের

20170104202832খেলাধুলা ডেস্ক ::
অনেকগুলো প্রথমকে সাক্ষী করে মেয়েদের সাফ ফুটবলের ফাইনালে নাম লিখিয়েছিল বাংলাদেশ। আর সেটা প্রতিপক্ষকে কোনো প্রকার সুযোগ না দিয়েই। কিন্তু স্বপ্নপূরণের শেষ ধাপে গিয়ে হোঁচট খেয়েছে সাবিনা খাতুন-কৃষ্ণা রানী সরকাররা।

বুধবার শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতের কাছে ৩-১ গোলে হেরেছে বাংলাদেশ মহিলা দল। লাল-সবুজ জার্সিধারীদের জালে তিনবার বল জড়িয়েছেন ভারতের দাঙমেই গ্রেসি, সাসমিতা মালিক ও ইন্দুমেথি কাথুরেসান।

টুর্নামেন্ট শুরুর আগে দলের রক্ষণ নিয়ে দুশ্চিন্তা ছিল কোচ গোলাম রাব্বানীর। তবে আফগানিস্তান, ভারত ও মালদ্বীপের বিপক্ষে গ্রুপ পর্ব ও সেমিফাইনালের তিন ম্যাচে ওই ভয় অনেকটাই কাটিয়ে ফেলেছিল বাংলাদেশ মহিলা দল। কিন্তু ফাইনালে এসে ভজঘট পাকিয়ে ফেলে শিউলি আজিম-শামসুন্নাহার-নার্গিস খাতুনরা।

এদিন কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে কিকঅফের পর ম্যাচের শুরুতেই অল্পের জন্য বেঁচে যায় বাংলাদেশ। দ্বিতীয় মিনিটে ডান দিকের ডি-বক্সের একটু ওপর থেকে সাসমিতা মালিকের ফ্রি-কিক দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। এরপর ডিফেন্ডারদের ভুলে একাদশ মিনিটে এগিয়ে যায় ভারত। শিউলি আজিমের কাছ থেকে বল কেড়ে নিয়ে নিজ দলকে এগিয়ে দেন দাঙ্গমেই গ্রেসি।

তবে ৩৯তম মিনিটে গোছালো এক কাউন্টার অ্যাটাক থেকে সমতায় ফেরে বাংলাদেশ। সাবিনা খাতুনের কাছ থেকে বল পেয়ে দুরূহ কোন থেকে গোল করেন সিরাত জাহান স্বপ্না। প্রথমার্ধ ১-১ গোলেই শেষ হয়। কিন্তু বিরতি থেকে ফিরে এক পেনাল্টির মাধ্যমে কৃষ্ণা বাহিনীর পতন শুরু হয়। খেলার ৬০ মিনিটে পেনাল্টি থেকে স্কোরলাইন ২-১ করেন সাসমিতা। এরপর ৭০ মিনিটে গিয়ে বাংলাদেশ দলের গোলকিপারের ভুলে ব্যবধান বাড়ান ইন্দুমেথি।

তাতে প্রথমবারের মতো মহিলা সাফ ফুটবলের ফাইনালে উঠেও হতাশ হয়ে দেশে ফিরতে হচ্ছে মৌসুমী-মারজিয়া-কৃষ্ণাদের সোনালী প্রজন্মকে। অন্যদিকে টানা চারবারের মতো শিরোপা জিতে অনন্য ইতিহাস গড়লো ভারতের মেয়েরা- যার অগ্রনায়ক বালা রানী-সাসমিতা মালিক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: