সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ২৭ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জেল ভেঙে পালিয়েছে দেড়শতাধিক বন্দি

phillipine-jailbreak-mainআন্তর্জাতিক ডেস্ক ::
ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে একটি জেলখানায় হামলা চালিয়েছে জঙ্গিরা। বুধবার দেশটির স্থানীয় সময় রাত ১টায় এই হামলার ঘটনা ঘটে। কর্তৃপক্ষ জানায়, শতাধিক সন্দেহভাজন মুসলিম জঙ্গি কিডাপাওয়ান শহরে অবস্থিত জেলখানায় হামলা চালায়। এ সময় তাদের অতর্কিত আক্রমণে এক নিরাপত্তারক্ষী নিহত হন।

পরে জঙ্গিরা জেলখানার দেড়শতাধিক বন্দিকে পালিয়ে যেতে সাহায্য করে। হামলার পরপরই সেখানে পুলিশ ও সেনাসদস্যরা হাজির হয়। তাদের সঙ্গে জঙ্গিদের গুলিবিনিময় চলে। কর্তৃপক্ষের দাবি, এ সময় ক্রসফায়ারে ৬ বন্দি নিহত হয়। পলায়নরত বন্দিদের ধাওয়া করে ৮ জনকে আটক করা সম্ভব হলেও বাকিরা পালিয়ে যায়।

ফিলিপাইনের জেল কর্তৃপক্ষের মুখপাত্র জাভিয়ার সোলদা জানিয়েছেন, আটককৃতদের জেলখানায় ফিরিয়ে আনা হয়েছে। বাকিদেরও ধরার চেষ্টা চালিয়ে যাচ্ছে নিরাপত্তা বাহিনী।

জেলখানায় হামলার দায় এখনও কেউ স্বীকার করেনি। তবে কর্তৃপক্ষের সন্দেহ, হামলার পেছনে দেশটির বিদ্রোহী সংগঠন মোরো ইসলামিক লিবারেশন ফ্রন্ট (MILF) জড়িত থাকতে পারে।

জাভিয়ার সোলদা জানিয়েছেন, হামলার সময় জেলখানাটিতে অন্তত দেড় হাজার বন্দি ছিল। আর ফিলিপাইন পুলিশের মুখপাত্র ডিওনার্দো কার্লোস জানিয়েছেন, হামলার পর অন্তত দু’ঘণ্টা জঙ্গিদের সঙ্গে তাদের বন্দুকযুদ্ধ চলে। হামলার পর প্রথমদফায় জেলখানার নিরাপত্তারক্ষীরা জঙ্গিদের প্রতিহত করে। এরপর পুলিশ নিরাপত্তারক্ষীদের সঙ্গে যোগ দেয়।

কার্লোস আরও জানান, জঙ্গিদের প্রতিহত করলেও তারা একপর্যায়ে গাছের গুড়ি দিয়ে জেলখানার দেয়াল ভেঙে ফেলে। ফলে কয়েদিরা সহজেই পালিয়ে যেতে সক্ষম হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: