সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফিলিস্তিনি হত্যার অভিযোগে ইসরাইলি সেনার বিরুদ্ধে রায় বুধবার

1483523748আন্তর্জাতিক ডেস্ক:: ইসরাইলের এক সেনাসদস্যের বিরুদ্ধে আহত ফিলিস্তিনিকে হত্যার অভিযোগে বুধবার রায় দেয়া হবে দেশটির এক সামরিক আদালতে। ২১ বছর বয়সী আব্দুল ফাতাহ আল শরীফকে মাথায় গুলি করে হত্যা করে ইসরাইলি সার্জেন্ট এলোর আজারিয়া।

ভিডিও ফুটেজে সেই ছবি উঠে আসে। তেল আবিবে প্রতিরক্ষা মন্ত্রণালয়ে এই মামলার রায় দেয়া হবে। গত বছরের মার্চে ইসরাইলি মানবাধিকার সংস্থা বি টিসলেম এর তোলা ভিডিও ফুটেজে দেখা যায়, আহত অবস্থায় ফাতাহ আল শরীফ মাটিতে পড়ে আছে। শরীফ ও তার বয়সী আরো একজন ফিলিস্তিনিকে গুলি করা হয়। অভিযোগ করা হয়, দখলকৃত পশ্চিম তীরের হেবরনে একটি চেকপয়েন্টে ছুরি নিয়ে ইসরাইলি সেনার উপর হামলা করেছিল দুইজন। শরীফ ছাড়া অন্য ব্যক্তি রামজি আজিজ আল কারসাওয়িকে ঘটনাস্থলেই গুলি করে হত্যা করা হয় এবং আহত হয় শরীফ।

ভিডিওতে দেখা যায়, একজন সেনাসদস্য বন্দুক বের করে গুলি করে এবং শরীফ নিস্তব্ধ হয়ে যায়। পরে জানা যায় যে, ওই সার্জেন্টের নাম এলোর আজারিয়া। তার বিরুদ্ধে শুনানির সময়ে আজারিয়া বলেছিলেন, তার ধারণা ছিল শরীফ আত্মঘাতী হামলা করতে পারে। তবে আইনজীবীরা বলেছেন, তার বক্তব্যে পরস্পরবিরোধী কথা রয়েছে। তারা বলেন, একজন কর্মকর্তা আগেই আহত শরীফকে চেক করে দেখেছেন তার শরীরে কোনো বিস্ফোরক আছে কী না।

হেবরনে শরীফের বাবা-মা বলেছেন, অভিযুক্তর যাবজ্জীবন ভিন্ন অন্য কোনো সাজা তাদের কাছে গ্রহণযোগ্য নয়। বিবিসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: