সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৪৩ সেকেন্ড আগে
সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এক রাতেই পাল্টে গেল হলিউডের নাম!

full_1481303283_1483431650নিউজ ডেস্ক:: ইংরেজি নববর্ষে ঘুম ভেঙ্গেই লস অ্যাঞ্জেলেসের অধিবাসীরা যা দেখলেন, তা দেখার জন্য হয়তো তারা তৈরি ছিলেন না। কারণ, যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের তাদের চেনা বিশ্বখ্যাত ‘হলিউড’ (Hollywood) সাইনটি পাল্টে গেছে। হয়ে গেছে ‘হলিউইড’ (Hollyweed)!

প্রথমে চমকে গেলেও অবশ্য এলাকাবাসী বা স্থানীয় প্রশাসন কেউই ঘটনাটিকে খুব বড় করে দেখেনি। কেননা নামটা সত্যি সত্যি বদলায়নি। নতুন বছরের দুষ্টুমি হিসেবেই কৌশলে সবার দৃষ্টি এড়িয়ে ইংরেজি বড় আকারের এই কাজটা করা হয়েছে।

মাউন্ট লি’র চূড়ার কাছাকাছি এই বিশাল লেখাটি ৪৫ ফুট উঁচু একেকটি ধাতব অক্ষর দিয়ে তৈরি। তারই মাঝখানের দু’টি ‘O’ অক্ষরকে ‘E’ বানিয়ে দেয়া হয়েছে। অবশ্য এর জন্য মূল সাইনের কোনো ক্ষতি করা হয়নি। শুধু ‘O’ দু’টিকে তারপুলিন দিয়ে এমনভাবে ঢাকা হয়েছে যেন সেগুলোকে ছোট হাতের ‘e’ এর মতো দেখায়।

লস অ্যাঞ্জেলেসের পুলিশ কর্মকর্তা ক্রিস্টোফার গারসিয়া বলেন, রোববার রাতের কোনো একসময় সবার নজর এড়িয়ে কাজটা করা হয়েছে। কোনো দুর্বৃত্ত ত্রিপলের টুকরা দিয়ে ‘ও’ অক্ষর দুটি বদলে দিয়েছে।

ক্রিস্টোফার গারসিয়া বলেন, সিকিউরিটি ক্যামেরায় ধারণকৃত একটি ভিডিওতে স্থানীয় সময় রাত দুইটার দিকে এক ব্যক্তিকে সাইনের খুব কাছে দেখা গেছে। ধারণা করা হচ্ছে, তিনিই কাজটি করেছেন। তবে রাতের আঁধার ও বৃষ্টি তার চেহারা এতটাই অস্পষ্ট করে দিয়েছে যে তার উচ্চতাও ঠিকভাবে ধরা যাচ্ছে না।

তিনি আরো বলেন, স্থানীয় সময় বেলা ১১টার দিকে কর্তৃপক্ষ ত্রিপলের টুকরাগুলো নামিয়ে আনে। এরপরই প্রকৃত চেহারা ফিরে পায় হলিউড সাইন।

লস অ্যাঞ্জেলেস শহরের কাউন্সিলর ডেভিড রিউয়ের মুখপাত্র এস্তেভান মোনতেমায়োরও রোববার সকালে বলেন, ‘কে এই কাজটা করেছে আমরা জানি না।’

গত ৮ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন চলাকালেই ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের ভোটাররা মারিজুয়ানা বা গাঁজা বৈধ করার পক্ষে ভোট দেয়। গাঁজার এই বৈধতা প্রাপ্তিকে সামনে রেখেই ‘উড’ অংশটিকে ‘উইড’ (গাঁজার প্রচলিত ইংরেজি শব্দ weed) করেছে বলে মনে করছে স্থানীয়রা।

হলিউড সাইনের রক্ষণাবেক্ষণ, সংস্কার ও নিরাপত্তার দায়িত্বে থাকা প্রতিষ্ঠান হলিউড সাইন ট্রাস্টের সঙ্গে সংশ্লিষ্ট বেৎসি ইসরোয়েলিত বলেন, এর আগে ১৯৭৬ সালে একবার হলিউড সাইনকে বদলে ‘হলিউইড’ করে দিয়েছিল দুর্বৃত্তরা। এরপরও কয়েক দফায় এই সাইন বিকৃত করার চেষ্টা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: